বিএনপির দক্ষিণে ইশরাক, উত্তরের সিদ্ধান্ত শনিবার

প্রকাশিতঃ ৯:৩৫ অপরাহ্ণ, শুক্র, ২৭ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দক্ষিণে বিএনপির মনোনয়ন পেয়েছেন বিএনপির সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও উত্তরের সিদ্ধান্ত শনিবার জানানো হবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, যেহেতু দক্ষিণে আমাদের অন্য কোনো প্রার্থী নেই তাই ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন আমাদের চূড়ান্ত প্রার্থী। উত্তরের সিদ্ধান্ত শনিবার জানানো হবে।

শুক্রবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

রিজভী সাংবাদিকদের বলেন, যারা প্রার্থী হতে চান তাদের দলের মনোনয়ন বোর্ড সাক্ষাৎকার নেবেন। সেখানে যাছাই-বাছাই শেষে সিদ্ধান্ত ঘোষণা করা হবে। আশা করছি শনিবার চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে। আর কাউন্সিলরদের প্রক্রিয়াতো ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি দেখছে। সেখানে তারা কাজ করছে। দুই পাশেই আলাদা টিম গঠন করা হয়েছে। তারাই সেখানে বাছাই করবেন।

ইভিএম নিয়ে বার বার আপনারা কথা বলেছেন, এ বিষয়ে নির্বাচন কমিশনে আনুষ্ঠানিকভাবে যাবেন কিনা- এমন প্রশ্নে তিনি বলেন, এখনতো যাছাই-বাছাই প্রক্রিয়া চলছে। এর পরেই আমরা ইভিএম ছাড়াও আনুষ্ঠানিক বিষয় নিয়ে নির্বাচন কমিশনকে জানাবো।

নির্বাচনে শেষ পর্যন্ত বিএনপি মাঠে থাকবেন কিন- এমন প্রশ্নে রিজভী বলেন, নির্বাচন প্রার্থীর পক্ষে কাজ করে নেতা-কর্মীরা। কিন্তু তফসিল ঘোষণা হওয়ার পর থেকেই দলের নেতা কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এটা করা হচ্ছে বিএনপির কর্মী-সমর্থকদের ভয় দেখানোর জন্য। তারপরেও বলবো আমরা নির্বাচন করবো। আর সেখানে যতটুকু স্পেস পাচ্ছি সেটা ব্যবহার করবো।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ