বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

প্রকাশিতঃ ১২:৩৭ পূর্বাহ্ণ, শুক্র, ৬ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: কারাবন্দী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের শুনানি পেছানোর প্রতিবাদে আগামী রোববার ঢাকাসহ বিভাগীয় শহর ও জেলায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) রাতে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে এ কথা জানিয়েছেন দলের এক স্থায়ী কমিটির সদস্য।

স্থায়ী কমিটির ওই সদস্য বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষ আদালতের নির্দেশ মেনে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার রিপোর্ট দেয়নি। এ কারণে জামিনের শুনানি পেছানো হয়েছে। তাই পরবর্তীতে শুনানির যে সময় আদালত নির্ধারণ করেছেন সে পর্যন্ত অপেক্ষা করবেন তারা। শেষ পর্যন্ত আইনগতভাবে জামিন না হলে নেত্রীকে মুক্ত করতে রাজনৈতিক উদ্যোগ নেয়া হবে। রাজপথে আন্দোলনের মাধ্যমে নেত্রীকে মুক্ত করতে কর্মসূচি ঘোষণা করা হবো।

এর আগে সন্ধ্যা ৬টায় গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক করেন স্থায়ী কমিটির সদস্যরা। বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান।

এদিকে, জিয়া চ্যারিটেবল মামলায় বেগম জিয়ার আপিল শুনানিকে কেন্দ্র করে আদালতে আজ বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে হট্টগোলের ঘটনা ঘটেছে। ওই ঘটনাকে নজিরবিহীন বলে মন্তব্য করেছেন আদালত।

অন্যদিকে, আদালত বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার বিকেলে গুলশানের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, আমি দ্ব্যর্থহীন ভাষায় বলেতে চাই, দেশের কোনো প্রতিষ্ঠানকে অপমান বা অবমাননা করতে সরকার দেবে না। কারণ দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা ও বিশৃঙ্খলা বন্ধ করা আমাদের দায়িত্ব। যারা এ ধরনেরর বিশৃঙ্খল আচরণ করবে, তাদের বিরুদ্ধে সরকার আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ