বগুড়া-৬ উপ-নির্বাচন
বিএনপি’র মনোনয়ন পেলেন খালেদা

প্রকাশিতঃ ২:৩৩ পূর্বাহ্ণ, বুধ, ২২ মে ১৯

নিউজ ডেস্ক : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ পাঁচজনকে বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে প্রাথমিক মনোনয়ন দেয়া হয়েছে।

মঙ্গলবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির স্থানীয় নেতাদের সঙ্গে স্কাইপি বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছেন। চেয়ারপারসনের প্রেস উইয় সূত্র এ তথ্য জানিয়েছে।

দলের মনোনীত অন্যদের মধ্যে রয়েছেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি গোলাম মোহাম্মাদ সিরাজ, বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক জেলা সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন।

চেয়ারপারসনের প্রেস উইং সূত্র আরও জানায়, বৃহস্পতিবারের মধ্যে দলের প্রাথমিক মনোনয়ন পাওয়া এই পাঁচজনের পক্ষ থেকে জেলা রিটানিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিল করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে একজন বাদে বাকিরা তাদের প্রার্থিতা প্রত্যাহার করবেন।

সূত্র জানায়, বগুড়া-৬ আসনটি যেহেতু দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সে কারণে তার প্রতি সম্মান স্বরূপ তাকে প্রাথমিক মনোনয়ন দেয়া হয়েছে।

এছাড়া বগুড়া বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মাদ সিরাজের প্রতি দলের সুবজ সংকেত রয়েছে। প্রার্থিতা নিয়ে জটিলতা তৈরি হওয়ার আশঙ্কা থেকে বাকি তিনজনকে এ আসনে প্রাথমিক মনোনয়ন দেয়া হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিএনপির হয়ে জয়লাভ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শেষ পর্যন্ত তিনি সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৪ জুন সকাল ৯টা হতে বেলা ৫টা পর্যন্ত এ আসনের ভোটগ্রহণ চলবে।

প্রসঙ্গত, তফসিল অনুযায়ী, বগুড়া-৬ আসনের ভোটের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ জুন।

সজা/এমএম

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ