বিএনপি নেতা মেজর হাফিজ ও খোকনের জামিন

প্রকাশিতঃ ৭:১২ অপরাহ্ণ, বৃহঃ, ২৮ নভেম্বর ১৯

সময় জার্নাল ডেস্ক: গ্রেফতারকৃত বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ হাফিজ উদ্দিন আহমেদ ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে জামিন দিয়েছেন আদালত।

এছাড়া জাতীয়তাবাদী হকার্স দলের মালিবাগ শাখার সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেনকেও জামিন দেয়া হয়েছে।

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ ১০ হাজার টাকার মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে সুপ্রিমকোর্টের প্রধান ফটকে বেআইনিভাবে সংঘবদ্ধ হয়ে রাস্তা অবরোধ, যান চলাচলে বাধা সৃষ্টি ও পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় বৃহস্পতিবার দুপুরে হাইকোর্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে বিকালে তাদের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক মো. দেলোয়ার হোসেন।

অপরদিকে আসামিপক্ষ থেকে রিমান্ডের বিরোধিতা করে জামিন আবেদন করা হয়। আদালত শুনানি শেষে রিমান্ড আবেদন নাকচ করে আসামিদের জামিন মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ২৬ নভেম্বর দুপুর ১২টার সময় পাঁচ শতাধিক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হাতে ব্যানার, ইট-পাটকেল, লাঠিসোটা, লোহার রডসহ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তারা ‘খালেদা জিয়ার মুক্তি চাই, অবৈধ সরকারের পতন চাই’সহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

অভিযোগে আরও বলা হয়, বিএনপির নেতাকর্মীরা জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন এবং সুপ্রিমকোর্টের প্রধান ফটকের সামনে যান চলাচলে বাধা সৃষ্টি করে জনদুর্ভোগ সৃষ্টি করেন। পুলিশ তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়ে ইটপাটকেল নিক্ষেপ করেন, এতে একজন পুলিশ সদস্য গুরুতর জখম হন। এ সময় তারা ২০-২৫টি গাড়ি ভাংচুর করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ