বিএসএমইউ’র অব্যবস্থাপনার কিছু চিত্র

প্রকাশিতঃ ২:০৩ অপরাহ্ণ, মঙ্গল, ১৭ নভেম্বর ২০

চরম অব্যবস্থাপনায় দেশের সবচেয়ে বৃহৎ হাসপাতাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়(সাবেক পিজি)। কিন্তু এত বড় হাসপাতালে নেই রোগিদের জন্য কোন সুবব্যবস্থা। দিনে দিনে রোগিদের সেবার মানও কমে যাচ্ছে। এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশের অধ্যাপক মির্জা তারেকুল কাদের।

নিজের ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় অব্যবস্থাপনার কিছু চিত্র তুলে ধরেছেন। সময় জার্নালের পাঠকদের জন্য সেটি হুবহু তুলে দেওয়া হলো…

‘জাতির পিতা বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত দেশের অন্যতম বৃহৎ হাসপাতাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়(সাবেক পিজি)। কেবিনের অবস্থাটা দেখুন! ছেড়া চাদর আর ছেড়া সোফা কাভার। ফ্যানের রেগুলেটর পর্যন্ত নেই। সুইস বোর্ডের রং দেখে অনুমান করেন, সেইগুলো কত বছরের পুরনো হতে পারে?

ওয়াশরুমে ফ্লাস হয়না, নেই কোন পুশ সাওয়ার-এমনকি টয়লেট পেপারও। বদনার চেহারা দেখে নিন। আর খাবারের মান সম্পর্কে কিছুই বললাম না। এটা BSMMU-এর কেবিন, বিশ্বাস হয় আপনার? কর্তৃপক্ষের কাছে জিজ্ঞাসা, রোগীরা তাদের প্রয়োজনীয় সুযোগ সুবিধা কবে পাবে?

কেবিনগুলোর মান কী বাড়ানো যায়না – সংস্কার করা যায় না বুঝি এগুলো? টাকার কি এতোই অভাব তাদের?

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।