বিএসএমএমইউর সাবেক ভিসি অধ্যাপক তাহির আর নেই

প্রকাশিতঃ ২:২০ অপরাহ্ণ, সোম, ২৬ অক্টোবর ২০

সময় জার্নাল প্রতিবেদক : দেশের প্রথিতযশা মেডিসিন বিশেষজ্ঞ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক ভিসি অধ্যাপক ডা. মো. তাহির মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার সকাল ৮টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯০ বছর।

গ্রামের বাড়ি সিলেটের গোয়াইনঘাটের পৈতৃক কবরস্থানে দাফন করা হবে অধ্যাপক তাহিরকে।

দেশের স্বনামধন্য এ মেডিসিন বিশেষজ্ঞ বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনের সাবেক সভাপতি। দেশের চিকিৎসা খাতের উন্নয়নে তার অবদান অসামান্য।

অধ্যাপক তাহিরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

শোকবার্তায় তিনি বলেন, তার মৃত্যুতে চিকিৎসক সমাজ একজন অভিভাবককে হারাল। বিএসএমএমইউর চিকিৎসা, বিজ্ঞান ও গবেষণার উন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।