বিএসএমএমইউ’র ২৩তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

প্রকাশিতঃ ৪:৫৪ অপরাহ্ণ, বৃহঃ, ৩০ এপ্রিল ২০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ২৩তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে। বাংলাদেশসহ সমগ্র বিশ্বে মানুষের মধ্যে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণজনিত পরিস্থিতিতে এ বছর সমাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আয়োজনের মাধ্যমে এবং “মানব শত্রু ভাইরাস করোনা-এই যুদ্ধে বাংলাদেশ হারবে না” অঙ্গীকার নিয়ে উদযাপিত হল দিবসটি।

এবছর আয়োজনের মধ্যে ছিল ৩০ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ৯টায় বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং বি ব্লকের সামনে গোল চত্ত্বর জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন। পতাকা উত্তোলনের সময় জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের সময় সেখানে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া , উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, শিশু অনুষদের ডীন অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ-সহ অনেকে উপস্থিত ছিলেন।

এছাড়াও দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার শুভেচ্ছা বাণী বিশ্ববিদ্যালয়ের সকল শুভানুধ্যায়ীসহ শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী, কর্মকর্তা, নার্স, কর্মচারীদের সেলফোনে/ অনলাইনে পৌঁছে দেয়া হয়।

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৩০ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠা করেছিলেন দেশের প্রথম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় “বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়”।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ