বিক্ষোভে উত্তাল ঢাবি

প্রকাশিতঃ ২:৪৬ অপরাহ্ণ, সোম, ২৩ ডিসেম্বর ১৯

সময় জার্নাল ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনায় উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়। এ হামলায় জড়িতদের আইনের আওতায় আনতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভটি শুরু হয়। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন দিয়ে মধুর ক্যান্টিন হয়ে প্রক্টর কার্যালয়ের সামনে এসে অবস্থান নেন শিক্ষার্থীরা।

‘ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই হবে একসাথে’, ‘নির্লজ্জ প্রক্টর, ধিক্কার ধিক্কার’, ‘ছাত্রলীগের কালো হাত ভেঙে দাও’, ‘সন্ত্রাসীদের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’, ‘শিক্ষা সন্ত্রাস একসঙ্গে চলে না’– স্লোগানে স্লোগানে শিক্ষার্থীরা প্রকম্পিত করে তোলেন গোটা ক্যাম্পাস।

এসময় তারা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানীর পদত্যাগের দাবিও জানান।

সমাবেশে ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক মো. আখতার হোসেন বলেন, হামলার ঘটনায় প্রক্টর কী ব্যবস্থা নিয়েছেন, তা আমরা জানতে এসেছিলাম। কিন্তু তিনি আমাদের কথা শোনেননি, বরং সন্ত্রাসীদের পক্ষ অবলম্বন করে তাদের মদদ দিয়ে যাচ্ছেন। তিনি বলেন, ২৪ ঘন্টা পার হয়েছ, অথচ প্রক্টর এখনও কোন ব্যবস্থা নেয়নি। তাই আমরা সবাই এই মুহুর্ত থেকে প্রক্টরকে বয়কট ঘোষণা করছি।

ডাকসুর সমাজসেবা সম্পাদক বলেন, ‘গতকাল সনজিত-সাদ্দামের নেতৃত্বে যে হামলা হয়েছে, তাদের সবাইকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। এছাড়া বিশ্ববিদ্যালয় থেকেও তাদের বহিষ্কার করতে হবে।’

তিনি বলেন, ‘এই হামলার সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষেরও মদদ রয়েছে। এর দায় তারা এড়াতে পারে না। বিশ্ববিদ্যালয় প্রশাসনও এই হামলার সঙ্গে জড়িত।’

সমাবেশে তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন। সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য’র ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ