বিদ্যুতে আগ্রহ কাতারের

প্রকাশিতঃ ৯:২০ অপরাহ্ণ, বুধ, ৩০ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: বাংলাদেশের জ্বালানি ও বিদ্যুৎ খাতে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে সফররত কাতারের জ্বালানি প্রতিমন্ত্রী সাদ শেরিদা আল-কাবি।

কাতারের প্রতিমন্ত্রী বুধবার (৩০ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎকালে এ আগ্রহের কথা জানান। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

গত এক দশকে বাংলাদেশের দ্রুত উন্নয়নের বিষয়টি উল্লেখ করে সাদ শেরিদা আল-কাবি বলেন, ‘আপনাদের যত উন্নতি হয়েছে, তত বেশি শক্তি দরকার। ২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবলের আগে আরও বিদ্যুৎ উৎপাদনের উদ্যোগ নিয়েছে।’

তিনি আরও বলেন, বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে কাতারের সমর্থন অব্যাহত থাকবে।

প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী তাঁর কাতার সফরের কথা স্মরণ করেছেন।

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও ঢাকায় নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ বিন মোহাম্মদ আল-দেহাইমি এ সময় উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ