বিশেষ ফ্লাইটে আসবে যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশিরা

প্রকাশিতঃ ৯:৪৭ অপরাহ্ণ, রবি, ৩ মে ২০

প্রবাস ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবে লকডাউনে যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশিদের আনতে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে সরকার। আগামী ১০ মে বিশেষ ফ্লাইটটি লন্ডন থেকে ঢাকা আসবে। সরকারের নির্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই বিশেষ ফ্লাইট পরিচালনা করবে।

রোববার লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউন পরিস্থিতিতে উড়োজাহাজ চলাচল সাময়িকভাবে বন্ধ থাকায় লন্ডনে বাংলাদেশ হাইকমিশন যুক্তরাজ্যে যেসব বাংলাদেশি নাগরিক- বিশেষ করে ছাত্র-ছাত্রী- আটকে পড়েছেন তাদের সঙ্গে যোগাযোগ শুরু করে। বাংলাদেশে ফিরতে চাইলে এক্ষেত্রে তাদের হাইকমিশনে নিবন্ধন করার পরামর্শ দেওয়া হয়। এরপর বিপুল সংখ্যক বাংলাদেশি ছাত্রছাত্রী লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের কোভিড-১৯ জরুরি প্রত্যাবাসন কমিটির মাধ্যমে নিজেদের নাম নিবন্ধন করে। এ পরিপ্রেক্ষিতে লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন বাংলাদেশে পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ বিমান বাহিনীর সঙ্গে নিবিড় যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের দেশে আনার জন্য এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে।

এখনও যেসব বাংলাদেশি নাগরিক যুক্তরাজ্য থেকে বাংলাদেশে ফিরতে চান অনতিবিলম্বে তাদের বাংলাদেশ হাইকমিশনের লিংকে (https://forms.gle/4x4JKfy9jxGDaujL7) নিবন্ধন করার পরামর্শ দেওয়া হয়েছে। ভাড়া করা এ বিশেষ বিমানে আসন সংখ্যা সীমিত থাকায় যাত্রীদের ‘আগে এলে আগে পাবেন’ ভিত্তিতে নেওয়া হবে। নিবন্ধন শেষ হলে বাংলাদেশ হাইকমিশনের জরুরি প্রত্যাবাসন কমিটি প্রত্যেক যাত্রীর সঙ্গে আলাদাভাবে যোগাযোগ করে পরবর্তী ফ্লাইটের বিমানের ভাড়া ও যাত্রার সময়সূচির ব্যাপারে অবহিত করবে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ