বিশ্বজুড়ে করোনায় প্রাণহানি কমেছে

প্রকাশিতঃ ১০:০০ পূর্বাহ্ণ, মঙ্গল, ২৮ এপ্রিল ২০

করোনাভাইরাসে বিশ্বজুড়ে কমে এসেছে প্রাণহানি, গত ২৪ ঘণ্টায় সাড়ে ৪ হাজার মানুষ প্রাণ হারিয়েছে মহামারিতে। নতুনভাবে সংক্রমিত ব্যক্তির সংখ্যাও কমেছে উল্লেখযোগ্য হারে। ২৪ ঘণ্টায় ৬৯ হাজারের মতো মানুষের শরীরে শনাক্ত হয়েছে কোভিড নাইনটিন।

এরইমধ্যে, তিনদিন পর ব্রিফিংয়ে এসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফের করোনাভাইরাসের জন্য চীনকে দোষারোপ করেছেন। তিনি বলেছেন, চাইলেই দু’লাখের বেশি মানুষের প্রাণহানি ঠেকাতে পারতো শি জিনপিং সরকার। কিন্তু, তথ্য গোপনের কারণে ভুগছে সারা বিশ্ব।

এদিকে যুক্তরাষ্ট্রে আরও ১৪শ’র মতো মানুষের প্রাণ গেছে করোনায়, নতুনভাবে আক্রান্ত ২৩ হাজার। এছাড়া, ইউরোপের দেশগুলোয় একদিনে দু’হাজারের মতো মানুষের মৃত্যু রেকর্ড করা হয়েছে। ধারণার তুলনায় দ্রুতগতিতে কমছে নতুনভাবে আক্রান্তের সংখ্যা। একারণেই, শিথিল করা হচ্ছে লকডাউন, তুলে দেয়া হচ্ছে বিধিনিষেধ।

এ পরিস্থিতিতে, মহামারির তৃতীয় স্তরে নামার ঘোষণা দিলো নিউজিল্যান্ড। প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন দাবি করেছেন, বন্ধ করা গেছে কমিউনিটি ট্রান্সমিশন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ