বিশ্ববিদ্যালয় ভিসিদের কাছে অধ্যাপক পারভেজের আবেদন

প্রকাশিতঃ ৭:০৪ অপরাহ্ণ, শুক্র, ৩ এপ্রিল ২০

সময় জার্নাল প্রতিবেদক: দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ভিসিদের কাছে করোনা দুর্যোগ মোকাবেলায় পুলিশ সদস্যদের জন্য হ্যান্ড স্যানিটাইজারের আবেদন জানিয়েছেন বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ও এনবিইআর চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ আহসানুল আলম পারভেজ।

ভিসিদের কাছে এ আবেদনের যৌক্তিকতা হলো যে সকল বিশ্ববিদ্যালয়ের ক্যামিস্ট্রি ডিপার্টমেন্ট রয়েছে তারা যদি উদ্যোগ নেয় তাহলে তাদের শিক্ষার্থীদের দিয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করলে অনেক কম খরচে করা যাবে।

অধ্যাপক পারভেজ বলেন, দেশের প্রতিটি উপজেলা, জেলা এবং মেট্রোপলিটন এলাকায় পুলিশ বাহিনীর সদস্যদের ব্যক্তিগত নিরাপত্তার জন্য হ্যান্ড স্যানিটাইজার অতি আবশ্যক। পাশাপাশি মাঠ পর্যায়ের কাজের জন্য অবিরাম হ্যান্ড স্যানিটাইজারের প্রয়োজন পড়বে। দেশে বর্তমানে ১৬০টির মতো সরকারী-বেসরকারী বিশ্ববিদ্যালয় রয়েছে এদের মধ্যে যে সকল বিশ্ববিদ্যালয়ের ক্যামিস্ট্রি ডিপার্টমেন্ট রয়েছে তারা খুব সহজে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করতে পারবে। কেননা তাদের ল্যাবে খুব সহজেই এটি প্রস্তুত করা যায়। বিশ্ববিদ্যালয়ের ভিসিরা চাইলে এই মহতি উদ্যোগ খুব সহজে নিতে পারবেন।

আরও পড়ুন:

নতুন উদ্যোক্তা তৈরির অনন্য উদ্যোগ নিলেন অধ্যাপক পারভেজ

বঙ্গবন্ধুর স্বপ্নে গড়বো গরীববান্ধব সুষম বাংলাদেশ : প্রফেসর পারভেজ

করোনা সচেতনতায় হটলাইন চালু করলো সময় জার্নাল

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ