বিশ্বসেরা আর্চারদের তালিকায় বাংলাদেশের ‘রোমান সানা’

প্রকাশিতঃ ৪:০২ অপরাহ্ণ, বুধ, ১ জানুয়ারি ২০

বাংলাদেশে আর্চারীর পোস্টার বয় রুমান সানা আর্চারির তারকা বনে গেছেন। নেপালে এসএ গেমসে দশটি স্বর্ণ এসেছে আর্চারি থেকে। গল্পের বড় জায়গা জুড়ে আছে রুমান সানার নাম। দুর্দান্ত বছর কাটানো সানা তাই পেলেন আরও একটি পুরস্কার। স্বীকৃতি পেলেন বিশ্ব আর্চারি ফেডারেশনের।

২০১৯ সালে বিশ্বসেরা আর্চার নির্বাচনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন তিনি। মঙ্গলবার বছরের শেষ দিন বিশ্ব আর্চার ফেডারেশন তাদের ওয়েবসাইটে আর্চারির বিভিন্ন বিভাগে সেরাদের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। রুমান সানা তার প্রিয় রিকার্ভ ইভেন্টে সেরা পুরুষ আর্চার হিসেবে স্থান পেয়েছেন এই তালিকায়।

সেরার তালিকায় স্থান পেলেও বিশ্ব সেরা হিসেবে এখনও স্বীকৃতি পাননি সানা। চলতি জানুয়ারি মাসে অনলাইনে ভোট গ্রহণ হবে। এরপর বিশেষজ্ঞ প্যানেলের মাধ্যমে নির্বাচন করা হবে আর্চারির বিভিন্ন ইভেন্টের সেরাদের। রিকার্ভে রুমানের সঙ্গে তালিকায় আছেন আরও চারজন।

রিকার্ভ ছাড়াও সেরা ‘ব্রেক থ্রু’ আর্চারের সংক্ষিপ্ত তালিকাতেও আছেন সানা। তিনি গত জুনে আর্চরির বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিতে উঠে ইতিহাস গড়েন। প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি ২০২০ টোকিও অলিম্পিকে খেলার ছাড়পত্র পান। সেপ্টেম্বরে তিনি ফিলিপাইনে এশীয় র‌্যাংকিং আর্চারিতে ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ জেতেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ