বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ১২ লাখ মানুষ

প্রকাশিতঃ ১০:৪৩ পূর্বাহ্ণ, শনি, ৪ জুলাই ২০

আন্তর্জাতিক ডেস্ক : টানা দ্বিতীয় দিনের মতো দু’লাখের বেশি করোনার সংক্রমণ দেখল বিশ্ব। ২৪ ঘণ্টায় প্রাণহানি ছিল সাড়ে ৫ হাজার। ফলে মৃতের সংখ্যা ৫ লাখ ২৯ হাজারের মতো। মোট আক্রান্ত ১ কোটি ১২ লাখ মানুষ।

৬ শতাধিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রে প্রাণহানি এক লাখ ৩২ হাজারের বেশি। মোট আক্রান্ত ২৯ লাখ। নতুন সংক্রমিত ৫৫ হাজার।

শুক্রবার সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। মারা গেছেন প্রায় ১৩শ’ মানুষ। মোট মৃত্যু ছাড়িয়েছে ৬৩ হাজার। আক্রান্ত সাড়ে ১৫ লাখ। বিশ্বের ষষ্ঠ দেশ হিসেবে মৃতের সংখ্যা ৩০ হাজার ছুঁইছুঁই মেক্সিকোতে। আক্রান্ত প্রায় আড়াই লাখ মানুষ।

এদিকে শুক্রবারও রেকর্ড ২৪ হাজার নতুন রোগী শনাক্ত হয়েছে ভারতে। আক্রান্ত সাড়ে ৬ লাখ। মোট মৃত্যু ১৮ হাজার ৭শ’। নতুন সংক্রমণে শীর্ষে থাকা অন্যান্য দেশগুলোর মধ্যে রয়েছে দক্ষিণ আফ্রিকা, রাশিয়া, সৌদি আরব, পাকিস্তান, পেরু, চিলি ও কলম্বিয়া।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।