সংরক্ষিত নারী আসন
বৈধ হলো রুমিন ফারহানার মনোনয়নপত্র

প্রকাশিতঃ ৫:২২ অপরাহ্ণ, মঙ্গল, ২১ মে ১৯

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে বিএনপির মনোনীত প্রার্থী রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) যাচাই-বাছাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মো. আবুল কাসেম তাঁর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

গতকাল সোমবার রুমিন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় রুমিন ফারহানাই হচ্ছেন বিএনপির জন্য সংরক্ষিত নারী আসনের সাংসদ। এখন কেবল আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা।

মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর রুমিন ফারহানা বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন। এরপর তিনি বনানীতে তাঁর বাবা ভাষাসৈনিক অলি আহাদের কবর জিয়ারত করেন ।

একাদশ জাতীয় সংসদে বিএনপির পাঁচজন সাংসদ রয়েছেন। সেই হিসেবে সংরক্ষিত আসনে একজনকে মনোনয়ন দিতে পারছে বিএনপি। দলটি সেই আসনের জন্য বেছে নেয় পেশায় আইনজীবী ও বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানাকে। একাদশ সংসদ নির্বাচনের সময় ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন রুমিন। কিন্তু ওই আসনে উকিল আবদুস সাত্তারকে বিএনপি মনোনয়ন দিলে তিনি ভোটে বিজয়ী হন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ