ব্যাংককে ৬ বিস্ফোরণ, আহত ৪

প্রকাশিতঃ ৫:৫৮ অপরাহ্ণ, শুক্র, ২ আগস্ট ১৯

আন্তর্জাতিক ডেস্ক: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পৃথক ছয়টি স্থানে বোমা বিস্ফোরণের চারজন আহত হয়েছেন। আসিয়ান পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের মধ্যেই স্থানীয় সময় শুক্রবার সকালে এ বিস্ফোরণের ঘটে বলে ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে।

থাই-পুলিশ জানায়, ছয়টি বিস্ফোরণের পর একটি অবিস্ফোরিত ডিভাইস উদ্ধার করা হয়েছে। বোমা বিস্ফোরণের এ ঘটনায় জরুরি ভিত্তিতে তদন্ত করে পদক্ষেপ গ্রহণের জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা।

ব্যাংককে আসিয়ানের পররাষ্ট্রমন্ত্রীদের অংশগ্রহণে আঞ্চলিক নিরাপত্তা সম্মেলন চলছে। এতে যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চীনের পররাষ্ট্রমন্ত্রীরাও উপস্থিত রয়েছেন। এমন পরিস্থিতিতে বিস্ফোরণে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে; তবে আতঙ্কিত না হতে সবার প্রতি আহ্বান জানিয়েছে সরকার।

একটি দুর্ঘটনাস্থলের ছড়িয়ে পড়া ভিডিওতে তিনজন আহত পরিচ্ছন্নকর্মীকে প্রাথমিক চিকিৎসা নিতে দেখা গেছে।

ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়েছে, সকাল ৯টার আগে শহরের মেট্রো স্টেশনের কাছে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটে। শহরের অন্যতম বহুতল ভবন ৭৭ তলা কিং পাওয়ার মহানাকন বিল্ডিংয়ের কাছে চতুর্থ বিস্ফোরণটি হয়।

এর কিছু সময় পরই শহরের উত্তরাংশে কয়েকটি মন্ত্রণালয়ের সরকারি ভবনের কাছে আরেকটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। কোনও পক্ষই এখন পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি।

প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা এক টুইট বার্তায় এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, দেশের শান্তি ও ভাবমূর্তি ক্ষুণ্ন করতে যারা এ হামলা চালিয়েছে তাদের প্রতি নিন্দা জানাই।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ