বড় উদ্যোক্তাদের ক্ষেত্রে ৮০ শতাংশ প্রণোদনা বাস্তবায়ন : সিপিডি

প্রকাশিতঃ ৫:১৬ অপরাহ্ণ, বৃহঃ, ৫ নভেম্বর ২০

করোনা মোকাবেলায় সরকারের দেয়া প্রণোদনা বড় উদ্যোক্তাদের ক্ষেত্রে ৮০ শতাংশ বাস্তবায়ন হয়েছে বলে জানিয়েছে সিপিডি। তবে ক্ষুদ্র উদ্যোক্তদের ক্ষেত্রে বাস্তবায়ন হার ২৮ শতাংশ।

গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) আয়োজিত ভার্চুয়াল আলোচনায় বক্তারা বলেন, এতে করে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে শ্রমিকদের ঝুঁকি কাটেনি।

সিপিডি জানায়, কৃষিখাতের জন্য দেয়া প্রণোদনার ৪৫ শতাংশ বাস্তবায়ন হয়েছে। নতুন ব্যবসায়ী, প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষের কর্মসংস্থানের জন্য নতুন প্যাকেজ ঘোষণার পরামর্শ দেন গবেষকরা।

বক্তারা বলেন, কর্মসংস্থানের প্রোগ্রাম, নাম্বার এবং বিওয়ানের বাইরে অন্য কিছু একটা করে দিলে তাদের সুবিধা হয়, সেই জায়গায় গেলে আমাদের জন্য ভাল হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।