বড় পরিসরে প্রাক-বড়দিন আয়োজনের নির্দেশ জবি উপাচার্যের

প্রকাশিতঃ ১২:০৩ অপরাহ্ণ, শুক্র, ২৯ নভেম্বর ১৯

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত খ্রিষ্টান শিক্ষার্থীদের উদ্যোগে যিশু খ্রিষ্টের জন্মদিন উপলক্ষে প্রাক-বড়দিন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) কনফারেন্স রুমে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান আগামী বছর থেকে এ অনুষ্ঠানটি বড় পরিসরে আয়োজনে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামানের সভাপতিত্বে ও খ্রিস্টান ধর্মালম্বী শিক্ষকদের দিকনির্দেশনা এবং শিক্ষার্থীদের সহযোগীতায় বিশ্ববিদ্যালয়ে এ ধর্মীয় অনুষ্ঠানটি প্রথমবারের মতো পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেছেন, প্রত্যেক ধর্মেই ঘোর মৌলবাদি মানুষ আছে যারা সমাজের জন্য হুমকির। এদের ফলে বিশ্বে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। এ ধরণের লোক থেকে দূরে থাকতে হবে ও সচেতন হতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন নবনিযুক্ত ট্রেজারার ড. কামালউদ্দিন আহমেদ, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন কাজী সাইফুদ্দীন, আইন অনুষদের ডিন খ্রিষ্টিন রিচার্ডসন, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, নাট্যকলা অনুষদের প্রভাষক ক্যাথরিন পিউরিফিকেশন।

এসময় আরও উপস্থিত ছিলেন শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। অনুষ্ঠান শেষে যীশু খৃষ্টের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় ।

প্রসঙ্গত, প্রতিবছর ২৫ ডিসেম্বর যিশু খ্রিষ্টের জন্মদিন বা বড়দিন হিসেবে পালন করা । এরই ধারাবাহিকতায় পূর্বপ্রস্তুতি হিসেবে বড় দিনের আগে প্রাক-বড়দিন হিসেবে একটি অনুষ্ঠান করা করা হয়

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ