ভারতীয় সীমান্তরক্ষীর গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত

প্রকাশিতঃ ১০:৩৬ পূর্বাহ্ণ, রবি, ২৮ জুন ২০

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জুয়েল মিয়া (২৯) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত ৯টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত জুয়েল উপজেলার বাদাঘাট গ্রামের আফজাল উদ্দিনের ছেলে।

সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, জেলার তাহিরপুর উপজেলার যাদুকাটা নদী দিয়ে পাহাড়ি ঢলের সঙ্গে ভারত থেকে কাঠ, বাঁশ ও গাছ ভেসে আসে। স্থানীয়রা এসব কাঠ, বাঁশ সংগ্রহ করে। গতকাল সকাল থেকে নৌকা দিয়ে অন্যদের সঙ্গে জুয়েল মিয়াও এসব সংগ্রহ করছিলেন। এক পর্যায়ে এসব সংগ্রহ করতে করতে বাংলাদেশের সীমানা পেরিয়ে ভারতীয় অংশের ১০০ গজের মধ্যে চলে যান জুয়েল মিয়া। এ সময় বিএসএফ তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। এতে জুয়েল গুরুতর আহত হন।

পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে রাত ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানায় বিজিবি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।