ভারতে কারাভোগ শেষে ফিরলেন ৪ বাংলাদেশি

প্রকাশিতঃ ৪:৪৭ অপরাহ্ণ, সোম, ৯ নভেম্বর ২০

সময় জার্নাল ডেস্ক : ভারতে পাঁচ মাস কারাভোগের পর ৪ বাংলাদেশি যুবক দেশে ফিরেছেন। সোমবার সকালে বেনাপোল চেকপাস্টে দিয়ে তাদের বাংলাদেশে হস্তান্তর করে ভারতীয় পুলিশ।

ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও ভারতে অবস্থানের দায়ে তাদের গ্রেফতার করেছিল সে দেশের পুলিশ।

ফেরত আসা ৪ জন হলেন- নীলফামারী জেলার দারজগঞ্জ এলাকার মোতাহার আলীর ছেলে লিটন মিয়া (৩২), আবদুল ওয়াদুদের ছেলে আবদুল ওহাব (২৮), মোখলেছুর রহমানের ছেলে ইমদাদুল হক (৩৫) ও পঞ্চগড়ের তাইপুকুরিয়ার মোখলেছ মিয়ার ছেলে সাইদুর রহমান (২২)।

ইমদাদুল হক জানান, গত মার্চের প্রথম সপ্তাহে তারা ভারতে যান। কিন্তু করোনার কারণে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ায় তারা আটকা পড়েন।

তিনি জানান, বিষয়টি তিন মাসের মধ্যে স্থানীয় পুলিশকে জানানোর নিয়ম থাকলেও তারা পারেননি। ফলে নিয়ম ভঙ্গের অভিযোগ এনে কলকাতা পুলিশ তাদের গ্রেফতার করে জেলে পাঠায়। ৫ মাস কারাভোগ শেষে তাদের আজ ফেরত পাঠানো হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি আহসান হাবীব জানান, ফেরত আসা বাংলাদেশিদের আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।