ভারতে কোচিং সেন্টারে আগুনে প্রাণ গেল ১৮ শিক্ষার্থীর

প্রকাশিতঃ ৯:৩০ অপরাহ্ণ, শুক্র, ২৪ মে ১৯

আন্তর্জাতিক ডেস্ক : তখন দাউদাউ করে জ্বলছে তিনতলার ওপরের ক্লাসরুমটা৷ প্রাণ বাঁচাতে ছোটাছুটি করছে শিক্ষার্থীরা৷ ঘটনা এবার গুজরাটের সুরাটে৷ ওপর থেকে প্রাণ বাঁচাতে ঝাঁপ দেয় অনেক শিক্ষার্থী৷ ইতিমধ্যেই ১৫ জনের মৃত্যুর খবর মিলেছে৷ বহু শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে৷

#Breaking: Major fire breaks out in Surat of Gujrat where students had to jump out of a burning building to escape. 13 students have died in the incident so far.

Posted by Jammu NewsLine24x7 on Friday, May 24, 2019

সুরাটের সারথানা এলাকার একটি কোচিং সেন্টারে শুক্রবার দুপুরে আগুন লাগে৷ বহুতলের তৃতীয় তলের কোচিং সেন্টারটি ছিল৷ সেখান থেকে প্রাণভয়ে ঝাঁপ দেয় পড়ুয়ারা৷

স্থানীয় এক সাংবাদিক সেই ভয়াবহ ভিডিও পোস্ট করেছেন৷ যেখানে দেখা যাচ্ছে জানলা দিয়ে ঝাঁপ দিচ্ছে পড়ুয়ারা৷

নিহতদের অধিকাংশের বয়স ১৪ থেকে ১৭ বছরের মধ্যে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে সুরতের তক্ষশীলা নামের ওই বাণিজ্যিক ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় আগুন লাগে।

আগুন থেকে প্রাণ বাঁচাতে বেশ কয়েকজন শিক্ষার্থীর তৃতীয় ও চতুর্থ তলা থেকে লাফিয়ে পড়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এসেছে।

ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, “আগুন ও ধোঁয়া থেকে বাঁচতে তৃতীয় ও চতুর্থ তলা থেকে শিক্ষার্থীরা নিচে লাফিয়ে পড়েছে। অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন নেভানোর চেষ্টা চলছে।”

এই ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগুনে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দিতে গুজরাট রাজ্য সরকার ও স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

ঢা/এমএম

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ