ভিপি নুরকে প্রধান আসামি করে মামলা

প্রকাশিতঃ ৬:১০ অপরাহ্ণ, বৃহঃ, ২৬ ডিসেম্বর ১৯

সময় জার্নাল ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে প্রধান আসামি করে কয়েকজনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

রাজধানীর শাহবাগ থানায় বুধবার মামলাটি করেন সাব্বির নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

শাহবাগ থানার দায়িত্বশীল একটি সূত্র মামলার তথ্য নিশ্চিত করেছে।

ওই সূত্র জানায়, মামলায় নুরসহ আসামিদের বিরুদ্ধে বহিরাগতদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মহড়া দেওয়া এবং ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টার অভিযোগ আনা হয়েছে। মামলায় নুরকে এক নম্বর আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, গত রোববার ভিপি নুর তার সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের নিয়ে ডাকসু ভবনে অবস্থানকালে তাদের ওপর হামলা চালায় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এতে ভিপি নুরসহ ২৪ জন আহত হন।

এ ঘটনায় সোমবার রাতে আটজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও ৩৫ জনকে আসামি করে মামলা করেন শাহবাগ থানার এসআই মোহাম্মদ রইচ উদ্দিন। এছাড়া হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ৩৭ জনকে আসামি করে মঙ্গলবার রাতে নুরের পক্ষ থেকে থানায় অভিযোগ দেওয়া হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ