ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত লকডাউন : ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিতঃ ৯:৩৩ পূর্বাহ্ণ, বৃহঃ, ১৬ এপ্রিল ২০

করোনাভাইরাসের ভ্যাকসিন উদ্ভাবন না হওয়া পর্যন্ত লকডাউন উঠছে না বলে জানিয়েছেন ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী নাদাইন ডরিস। অন্যদিকে বাড়িতে থাকার নির্দেশনা কখন উঠে যাবে সে ব্যাপারে পরিকল্পনা প্রকাশের জন্য সরকারের ওপর চাপ বাড়ছে।

ব্রিটেনের সরকারি কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসে মৃত্যুর হার কমে আসলে বিষয়টি বিবেচনা করা হবে। এদিকে এখন পর্যন্ত সে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৮ হাজার চারশ ৭৬ জন এবং মারা গেছে ১২ হাজার আটশ ৬৮ জন।

স্বাস্থ্যমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত লকডাউন খুলবে না। বুধবার রাতে তিনি এক টুইট বার্তায় জানান, সম্পূর্ণভাবে লকডাউন খুলে দেওয়ার একটা উপায় আছে, আর সেটা হলো ভ্যাকসিন খুঁজে পাওয়ার পর। ততদিন পর্যন্ত আমাদের সমাজের মানুষের মানিয়ে নিতে পারার উপায় বের করতে হবে এবং সমাজে ভারসাম্যতা বজায় রাখতে হবে।

তবে কবে নাগাদ করোনার ভ্যাকসিন পাওয়া যাবে, সে ব্যাপারেে এখনো নিশ্চিতভাবে বিজ্ঞানিরা কিছু বলতে পারেননি। বিজ্ঞানিরা বলছেন, ভ্যাকসিন আসতে এখনো এক থেকে দেড় বছর সময় লাগতে পারে।

আপাতত ব্রিটেনে নতুন করে তিন সপ্তাহ লকডাউন বাড়ানোর পরিকল্পনা চলছে।

সূত্র : ইভেনিং স্ট্যান্ডার্ড

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ