‘মাছি থেকেও মানবদেহে ছড়াতে পারে করোনাভাইরাস’

প্রকাশিতঃ ১:১৫ পূর্বাহ্ণ, শুক্র, ২৭ মার্চ ২০

বিনোদন ডেস্ক : মাছি থেকেও মানবদেহে সংক্রামিত হতে পারে করোনাভাইরাস। ভিডিওবার্তায় সতর্ক করলেন অমিতাভ বচ্চন। কী ভাবে ঘটে এই সংক্রমণ?

অমিতাভ জানিয়েছেন, মেডিক্যাল জার্নাল ‘ল্যানসেট’ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, মানব মলের মধ্যে করোনাভাইরাস বেশ কিছু দিন জীবিত থাকতে পারে। কোনও করোনা আক্রান্ত ব্যক্তি যদি সুস্থও হয়ে যান, তার মল থেকে করোনা সংক্রমণের আশঙ্কা থেকেই যায়। কোনও মাছি যদি আক্রান্ত ব্যক্তির মলে বসার পরে সুস্থ ব্যক্তির খাবারে অথবা গায়ে বসে, সে ক্ষেত্রে সহজেই হতে পারে সংক্রমণ।

এমতাবস্থায় খোলা জায়গায় মলত্যাগ না করার জন্য সবাইকে অনুরোধ জানিয়েছেন অমিতাভ। তার ওই টুইটটি রিটুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

করোনা আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। বৃহস্পতিবার রাত পর্যন্ত ভারতে সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৬৯৪-এ। তাই এখনই সচেতন না হলে যে সব কিছু হাতের বাইরে চলে যাবে, সে কথাও মনে করিয়ে দিয়েছেন বিগ বি।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ