মাধ্যমিক স্কুলের বার্ষিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত বুধবার

প্রকাশিতঃ ১০:২৫ অপরাহ্ণ, মঙ্গল, ২০ অক্টোবর ২০

মাধ্যমিক স্তরে ষষ্ঠ, সপ্তম, নবম শ্রেণির শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়ন কীভাবে করা হবে সেই বিষয়ে বুধবার (২১ অক্টোবর) দুপুর ১২টায় ভার্চুয়াল প্রেস কনফারেন্স করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের সংবাদ বিবৃতি দিয়ে এ তথ্য জানিয়েছেন।

এর আগে করোনা ভাইরাসের কারণে পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা, অষ্টম শ্রেণির জেএসসি-জেডিসি পরীক্ষা এবং সর্বশেষ এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করা হয়েছে।

তবে সম্প্রতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক জানিয়েছিলেন, মাধ্যমিক শিক্ষার্থীদের মূল্যায়নের মাধ্যমে উপরের শ্রেণিতে উঠানো হবে।

করোনার কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। একাডেমিক কার্যক্রম বন্ধ থাকলেও পাঠদানের ধারাবাহিকতা রক্ষায় অনলাইন, টিভি ও বেতারে পাঠদান চালিয়ে আসছে সরকার।

মন্ত্রণালয় সূত্র জানায়, নভেম্বরেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সনম্ভাবনা নেই। এমনকি পরীক্ষা না গ্রহণের সম্ভাবনাও রয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।