মানবজমিন-জনতার পথে দ্য ইন্ডিপেন্ডেন্ট

প্রকাশিতঃ ৬:৫৯ অপরাহ্ণ, সোম, ৬ এপ্রিল ২০

সময় জার্নাল ডেস্ক : নভেল করোনাভাইরাস সঙ্কটে মুদ্রণ বন্ধ করছে একের পর এক সংবাদপত্র, যে তালিকায় যোগ হয়েছে ইংরেজি দৈনিক দ্য ইন্ডিপেন্ডেন্ট।

মঙ্গলবার থেকে ইন্ডিপেন্ডেন্ট ছাপানো সাময়িকভাবে বন্ধ হবে বলে জানিয়েছেন সংবাদপত্রটির নির্বাহী সম্পাদক শামীম এ জাহেদী।

তিনি সোমবার বলেন, “করোনাভাইরাসের পরিস্থিতিতে আমরা আমাদের কর্মীদের স্বাস্থ্য ও নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি, তাই বুধবার থেকে আমরা আপাতত মুদ্রণ সংস্করণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

“মঙ্গলবার বাজাবে পত্রিকা পাওয়া গেলেও বুধবার থেকে আপাতত পাওয়া যাবে না।”

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অফিস-আদালত বন্ধ, আবার রোগটি ছোঁয়াচে হওয়ায় হকারের মাধ্যমে আসা ছাপানো সংবাদপত্রও এড়িয়ে চলছেন অনেকে। ফলে ঢাকায় সংবাদপত্রের বিক্রি অর্ধেকে নেমে এসেছে বলে হকারদের কাছ থেকে তথ্য মিলেছে।

এই পরিস্থিতিতে বাংলা দৈনিক মানবজমিন ছাপানো বন্ধ করেছে। এরপর ৩ এপ্রিল ঘোষণা দিয়ে বন্ধ হয়ে যায় দৈনিক জনতা। এসব ছাড়া ঢাকার বাইরের কয়েকটি সংবাদপত্রও ইতোমধ্যে ছাপানো বন্ধ করে দিয়েছে।

জাহেদী বলেন, “১৯৯৬ সালের ২৬ মার্চ দ্য ইন্ডিপেন্ডেন্ট এর যাত্রা শুরুর পর এমন দুর্যোগ আর আসেনি। কোনোদিন পত্রিকা বন্ধ রাখতে হয়নি।”

করোনাভাইরাস সঙ্কট কেটে গেলে ‘পরিস্থিতি বিবেচনা করে’ ইন্ডিপেন্ডেন্ট পুনরায় মুদ্রণ শুরু করবে বলে জানান শামীম জাহেদী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ