মার্কিন নির্বাচন : দ্বিতীয় গণনাতেও জর্জিয়ায় বাইডেনের জয়

প্রকাশিতঃ ১:৪৫ অপরাহ্ণ, শুক্র, ২০ নভেম্বর ২০

যুক্তরাষ্ট্রের অন্যতম নির্বাচনী ব্যাটলগ্রাউন্ড জর্জিয়ায় ভোট পুনর্গণনাতেও ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। রাজ্যটিতে পুনর্গণনা শেষে ১২ হাজার ২৮৪ ভোটের ব্যবধানে ট্রাম্পকে হারিয়েছেন জো বাইডেন। খবর সিএনএনের।

দ্বিতীয়বার গণনাতে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পক্ষে প্রায় দেড় হাজার ভোট বেড়েছে। স্থানীয় কর্মকর্তারা এ ঘটনাকে দুর্ঘটনাজনিত মানুষের ভুল হিসেবে উল্লেখ করেছেন। তবে অঙ্গরাজ্যটির নির্বাচনে ব্যাপক জালিয়াতি বা ভোট কারচুপির কোনও ঘটনা ঘটেনি বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট কার্যালয়ের বরাতে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানিয়েছে।

স্থানীয় আইন অনুসারে শুক্রবারের মধ্যেই জর্জিয়াকে ভোটের ফলাফল জানানোর বাধ্যবাধকতা ছিল। অঙ্গরাজ্যটির সেক্রেটারি অব স্টেট ব্র্যাড র‌্যাফেন্সপারগার এক বিবৃতিতে বলেছেন, জর্জিয়ার ঐতিহাসিক প্রথম রাজ্যব্যাপী নিরীক্ষা নিশ্চিত করেছে যে, নতুন সুরক্ষিত পদ্ধতিতে কাগজের ব্যালটে ভোট সঠিকভাবে গণনা করা হয়েছে এবং ফলাফল প্রকাশ করা হয়েছে।

তিনি বলেন, এটি আমাদের কাউন্টি এবং স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের কঠোর পরিশ্রমের কৃতিত্ব, যারা খুব অল্প সময়ের মধ্যে এমন গুরুত্বপূর্ণ কাজটি সম্পাদন করতে দ্রুত এগিয়ে গিয়েছিলেন।

জর্জিয়ায় জয় প্রসঙ্গে বাইডেনের প্রচারণা দলের যোগাযোগ কর্মকর্তা জ্যাকলিন রথেনবার্গ এক বিবৃতিতে বলেন, ভোট পুনর্গণনা শুধু এটাই নিশ্চিত করেছে, যা আমরা ইতোমধ্যেই জানি: জর্জিয়ার ভোটাররা জো বাইডেনকে তাদের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত করেছেন।

তিনি বলেন, জনগণের সেবার চূড়ান্ত রূপ হিসেবে এই পুনর্গণনা সম্পন্ন করতে অভূতপূর্ব পরিস্থিতিতে অতিরিক্ত সময় কাজ করায় আমরা নির্বাচনী কর্মকর্তা, স্বেচ্ছাসেবক ও কর্মীদের প্রতি কৃতজ্ঞ।

 

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।