মাস্ক ও স্যানিটাইজার সরবরাহ নিশ্চিতে ওষুধ প্রশাসনের অভিযান

প্রকাশিতঃ ৬:০৬ অপরাহ্ণ, সোম, ১৬ মার্চ ২০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: মাস্ক ও স্যানিটাইজার সরবরাহ নিশ্চিতে এবং এর দাম নিয়ন্ত্রণে রাখতে রাজধানীতে ঔষধ প্রশাসন অধিদপ্তরের উদ্যোগে বিশেষ অভিযান পরিচালিত হয়েছে।

সোমবার (১৬ মার্চ) দুপুরে ঔষধ প্রশাসনের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমানের নেতৃত্বে রাজধানীর উত্তরা ৯নং সেক্টরের ফেরদৌসী ফার্মেসী, আবদুল্লাহ ফার্মেসী, সিফাত ফার্মেসী, ওয়েল বিয়িং ফার্মেসী এবং লাজ ফার্মায় এ অভিযান চালানো হয়।

এসময় ফার্মেসীগুলোতে ফেসমাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জীবানুনাশক হ্যান্ডরাবসহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী পর্যাপ্ত পরিমাণে আছে কিনা তা পরীক্ষা করা হয়। এছাড়াও নির্ধারিত মূল্যের অতিরিক্ত দাম রাখা হয় কিনা তা যাচাই করা হয়।

অভিযানের বিষয়ে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান বলেন, করোনা আতঙ্কে হঠাৎ করে মাস্ক ও স্যানিটাইজারের দাম বেড়ে যাওয়ার প্রেক্ষিতে ঔষধ প্রশাসন এগুলোর দাম নির্ধারণ করে দেন। নির্ধারিত মূল্য এসব বিক্রি করা হয় কিনা তা যাচাই করার জন্য আমরা এ অভিযান পরিচালনা করেছি এবং ফার্মেসীগুলোতে তাদের পণ্যের অর্ডারের কাগজপত্র দেখেছি। এখানে দেখা গেছে প্রচুর পরিমাণে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক সরবরাহ আছে এবং সেগুলো নির্ধারিত দামে বিক্রি হচ্ছে। জনসচেতনতার কারণে এগুলো চাহিদা আগের চেয়ে অনেক কমে গেছে।

এসময় আরও উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) মো. মোস্তাফিজুর রহমান, সহকারী পরিচালক মো. অজিউল্লা, সহকারী পরিচালক সামসুদ্দীন এবং ঔষধ পরিদর্শক নাহিন আল আলম।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ