‘মুক্তিযোদ্ধা ভাতা নিলে আওয়ামী লীগ করতে হবে’

প্রকাশিতঃ ৭:৪৪ অপরাহ্ণ, বৃহঃ, ২৩ জানুয়ারি ২০

নীলফামারী প্রতিনিধি : মুক্তিযোদ্ধা ভাতা নিলে অবশ্যই আওয়ামী লীগ করতে হবে। তা না হলে মুক্তিযোদ্ধা ভাতা নেওয়া বন্ধ করেন আর সার্টিফিকেট ফেরত দেন। কেননা মুক্তিযোদ্ধা হয়ে মুক্তিযোদ্ধা ভাতা নিবেন আর মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির হয়ে রাজনীতি করবেন তা হতে দেওয়া হবে না। এ ব্যাপারে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের সোচ্চার হতে হবে। তাহলেই দেশ এগিয়ে যেতে পারবে। নতুবা এই স্বাধীনতা বিরোধীরা সরকারি সুবিধা নিয়ে সরকারের বিরুদ্ধেই কাজ করবে। এমন মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ’র কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ।

বুধবার (২২ জানুয়ারি) দুপুরে নীলফামারীর সৈয়দপুরে শীতার্তদের মাঝে কম্বল ও শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেছেন। এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নাফিউল করিম নাফা, সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম আজিম।

স্বেচ্ছাসেবক লীগ সৈয়দপুর পৌর শাখার সভাপতি মহসিনুল হক মিঠুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মহাসিনুল হক মহসিন, পৌর ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, স্বেচ্ছাসেবক লীগ নীলফামারী জেলা সভাপতি কামরুজ্জামান কামরু, কিশোরগঞ্জ উপজেলা সভাপতি রব্বানী, সৈয়দপুর উপজেলা সভাপতি আজম আলী সরকার, সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম রয়েল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নির্মণ রঞ্জন গুহ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু ধন্য পিতার ধন্য কন্যাই নন তিনি সাহসী পিতার সাহসী কন্যা। তাইতো তিনি নির্বাচনের আগে করা ওয়াদা মোতাবেক স্বাধীনতার শত্রু রাজাকারদের বিচার করে শাস্তি নিশ্চিত করেছেন। তার হাত ধরে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে উঠেছে। এ ধারাকে অব্যাহত রাখার মাধ্যমে দেশকে মধ্যম আয়ের দেশগুলোর কাতারে শীর্ষ পর্যায়ে নিতে তার নির্দেশনা অনুযায়ী আমাদের সকলকে কাজ করতে হবে। কেননা আমরা হলাম তার ভ্যানগার্ড। আমাদের প্রত্যেককে তার চিন্তা চেতনার সাথে তাল মিলিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

এজন্য তিনি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আগামীতে আমাদের কার্যক্রম হবে বাংলাদেশকে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত হিসেবে গড়ে তোলা। তাই কোন মাদকসেবী, মাদক ব্যবসায়ী, দুর্নীতিবাজ, অবৈধ কারবারী, সন্ত্রাসী স্বেচ্ছাসেবক লীগের নেতা বা কর্মী হতে পারবে না। সে যত বড়ই দাপুটে বা প্রভাবশালী হোক না কেন তার বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা দেশের উত্তরাঞ্চলের শীতার্ত মানুষের দুঃখ লাঘবে শীতবস্ত্র বিতরণ করার উদ্যোগ নিয়েছি। তারই অংশ হিসেবে আজকের এ আয়োজন। আগামীতে সাংগঠনিক কার্যক্রম নিয়ে এ অঞ্চলে আসার আশা প্রকাশ করে তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ