মুজিববর্ষে ফ্রি ল্যান্ডফোন সংযোগ

প্রকাশিতঃ ৯:৩১ অপরাহ্ণ, মঙ্গল, ২২ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: ল্যান্ড ফোনের সংখ্যা দিনদিন কমে যাওয়ায় মুজিববর্ষ উপলক্ষে সরকার সম্পূর্ণ বিনামূল্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর ল্যান্ড ফোন সংযোগ দিবে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য জানান।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) মন্ত্রণালয়ে তার কক্ষে সাংবাদিকদের বলেন, মুজিববর্ষ উপলক্ষে আজ থেকে আগামী ২০২০ সাল পর্যন্ত এই সেবা কার্যকর থাকবে।

মন্ত্রী বলেন, ল্যান্ড ফোনের সংখ্যা দিনদিন কমছিল। যেদিন থেকে লাইন রেন্টের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় সেদিন থেকে তা আবার বাড়তে থাকে। আমার বিশ্বাস আজ থেকে এই সংখ্যা আরও বাড়বে। ল্যান্ড ফোন থেকে মোবাইল ফোনে এখন কল চার্জ মাত্র ৫২ পয়সা।

তিনি আরো বলেন, ‘বিটিসিএল-এর ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট ১৮০ টাকা ইতোপূর্বে তুলে দেওয়া হয়েছে। এছাড়া ল্যান্ড ফোনে ১৫০ টাকায় পুরো মাস কথা বলা যায়। মজিববর্ষ উপলক্ষে এখন থেকে যারা বিটিসিএল-এর ল্যান্ড ফোনের জন্য আবেদন করবেন তাদের সম্পূর্ণ বিনামূল্যে সংযোগ দেওয়া হবে। আগামী ২০২০ সাল পর্যন্ত এই অফার কার্যকর থাকবে।’

এর আগে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা “নগদ”-কে “পরিচয়” অ্যাপ্লিকেশনের সাথে সংযুক্ত করে ‘এক মিনিটেই নগদ অ্যাকাউন্ট’ খোলার কার্যক্রম, বিশ্ব ডাক দিবস উপলক্ষ্যে স্মারক ডাক টিকেট, টেলিটকের উদ্যোগে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের ‘আইএসবিএন ও বারকোড’ সেবা ও ওয়েবভিত্তিক অনলাইনকরণ, টেলিটকের টেলি পে সেবা, এবং টেসিস এর নতুন পণ্য ল্যাপটপ ও মোবাইল উদ্বোধন করেন।

সজীব ওয়াজেদ জয় অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অন্যান্য সেবার বিষয়ে পরামর্শ ও নির্দেশনা দিয়েছেন। বাসস

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ