মেডিকেল কলেজের হোস্টেল খুলে দেওয়ার নির্দেশ

প্রকাশিতঃ ৯:৩৩ পূর্বাহ্ণ, সোম, ৯ নভেম্বর ২০

প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চূড়ান্ত প্রফেশনাল পরীক্ষার প্রস্তুতির লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে সকল মেডিকেল ও ডেন্টাল কলেজের হোস্টেল খুলে দেওয়া নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

রোববার (৮ নভেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, এমবিবিএস/বিডিএস কোর্সের ১ম, ২য়, ৩য় এবং চূড়ান্ত (শেষ) প্রফেশনাল পরীক্ষা গ্রহণের লক্ষ্যে স্বাস্থ্যবিধির সকল শর্ত অনুসরণপূর্বক ছাত্র-ছাত্রীদের হোস্টেল খোলার জনা নির্দেশক্রম অনুমতি প্রদান করা হলো। একইসঙ্গে বিষয়টি পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের আদেশের অনুলিপি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন), মেডিসিন অনুষদের ডিন ও সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের অধ্যক্ষসহ সংশ্লিষ্ট সকলকে পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডা. এ এইচ এম এনায়েত হোসেন বলেন, ‘আমরা বলেছি, হোস্টেল খুলে দেওয়ার জন্য। পরীক্ষা যদি নেওয়া হয়, তাহলে হোস্টেল খুলে দেওয়া যেতে পারে। এ ব্যাপারে আমাদের নির্দেশনা আছে। করোনা পরিস্থিতির আলোকে সংশ্লিষ্ট অধ্যক্ষ স্বাস্থ্য বিধি মেনে তা করবেন।’

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।