মোড়লগঞ্জে করোনায় মৃত ব্যাক্তির এলাকা লকডাউন

প্রকাশিতঃ ৫:০১ অপরাহ্ণ, বৃহঃ, ৩০ এপ্রিল ২০

এম.পলাশ শরীফ, বাগেরহাট : বাগেরহাটের মোড়েলগঞ্জে করোনায় মৃত ব্যাক্তির বাড়ি বড়বাদুরা গ্রামের গোটা এলাকাজুড়ে লকডাউন করা হয়েছে। দেড়শ’ পরিবারের নমুনা সংগ্রহের জন্য ৮ সদস্য’র মেডিকেল টিম মাঠে রয়েছে।

বুধবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে দুলাল নামে এক ব্যাক্তির করোনা পজেটিভ বলে জানিয়ে দিয়েছে। দুলাল হোগলাবুনিয়া ইউনিয়নের বড়বাদুরা গ্রামের ইসমাইল হাওলাদারের ছেলে। সোমবার দিবাগত রাতে দুলালের (৪০) মৃতদেহ ঢাকা থেকে বাড়িতে আনা হয়। করোনা সন্দেহে মোড়েলগঞ্জ হাসপাতালের মেডিকেল টিম ওই রাতেই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়।

স্থানীয় চেয়ারম্যান আকরামুজ্জামান ও এলাকাবাসী জানান, মঙ্গলবার বেলা ১০টার দিকে দুলাল হাওলাদারের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর পূর্বে সোমবার রাতে তার দুই ভাই, স্ত্রী, সন্তানসহ ১০/১২ জন মিলে দুলালের মৃতদেহ ঢাকা থেকে বাড়িতে নিয়ে আসে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা মুখোপাত্র ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস দুলালের করোনা পজেটিভ’র খবর নিশ্চত করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.কামরুজ্জামান বলেন, মৃত দুলালের লাশ বহনকারীসহ সবার পরিচয় সংগ্রহ করে রাতেই পুরো গ্রাম লকডাউন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি এ খবর নিশ্চত করে বলেন, বুধবার দুলাল হাওলাদারের রিপোর্ট পজেটিভ হয়েছে এর পরপরই রাত ১টায় তিনিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের নেতৃত্বে থানা অফিসার ইনচার্জ কেএম আজিজুল ইসলামসহ পুলিশের একটি ঘটনাস্থলে গিয়ে টিম বড় বাদুরা গ্রামের ৫০ টি বাড়ির ১৫০ পরিবারকে লকডাউনের আওতায় আনা হয়েছে এবং মেডিকেল অফিসার ডা. আহাদ নাজমুল হকের নেতৃত্বে ৮ সদস্য’র মেডিকেল টিম দেড়শ’ পরিবারের নমুনা সংগ্রহ’র জন্য কাজ করছেন।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ