মোড়েলগঞ্জে কৃষকরে ধান কেটেছে ৫০ নেতা-কর্মী

প্রকাশিতঃ ৫:২৬ অপরাহ্ণ, শনি, ২ মে ২০

এম.পলাশ শরীফ, বাগেরহাট : প্রাণঘাতি করোনা পরিস্থিতিতে বাগেরহাটের মোড়েলগঞ্জে এবারে চিংড়াখালী ইউনিয়নে কৃষকের ধান কেটে দিলেন স্বেচ্ছাসেবক লীগের ৫০ নেতাকর্মীরা। ধরাধোয়া গ্রামের কৃষক বাবুল শেখের ৫ বিঘা জমির ব্রি-২৮ প্রজাতির ধান কেটে দিলেন তারা।

শনিবার দুপুরে ইউনিয়নের ধরাধোয়া মাঠে ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের ৫০ নেতাকর্মী এ ধান কাটা শুরু করেন।

৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি সদস্য আক্তারুজ্জামান বাবুলের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমে এ ধান কাটায় অংশ গ্রহণ করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুরাদ হোসেন চুন্নু, সংরক্ষিত নারী ইউপি সদস্য রেশমা খাতুন, যুবলীগ নেতা মনিরুজ্জামান খান, এইচএম আলাউদ্দিন রানা, বঙ্গবন্ধু যুব একতা সংঘের সভাপতি আব্দুর রহমান মান্নু, শ্রমিক লীগ নেতা মো. কিছমত হাওলাদার, কৃষক লীগ নেতা বেলায়েত হোসেন, ছাত্রলীগ নেতা রিয়াদ শেখ, রাকিব শেখ , ইমরান হাওলদার, জসিম শেখ, নাইম হাওলাদার ও হৃদয়।

এ সময় কৃষক বাবুল শেখ বলেন, ছোট বেলা থেকে অভাব অনটনের মধ্যে বড় হয়েছি। পৈত্রিক ভিটেমাটি ১০ শতক জমির ওপরে পলিথিন টাঙ্গিয়ে বসবাস করছি। সংসারে স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে রয়েছে। দিন মজুরের কাজ করে কোনমতে সংসার চলত। অন্যের ৫ বিঘা জমি বর্গা রেখে ফসল ফলিয়েছি। শ্রমিকের অভাবে ফসল কাটায় দুশ্চিন্তায় ছিলাম সেই মুর্হূতে এ স্বেচ্ছাসেবক লীগের ভাইয়েরা এসে ধান কেটে দিয়েছে। আমি অনেক খুশি।

ইউপি সদস্য আক্তারুজ্জামান বাবুল বলেন, দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনা পরিস্থিতির পরপরই এ ওয়ার্ডে করোনা সচেতনতায় ৫০ জন দলীয় নেতাকর্মী নিয়ে এ স্বেচ্ছাশ্রম কমিটি গঠন করা হয়। এ কমিটির সদস্যরা ধরাধোয়া ও কাচিকাটা গ্রামের প্রায় ১৫ একর ফসলী জমির ধান কাটবে বলে তিনি জানান।

উল্লেখ্য, এ উপজেলায় ইতোপূর্বে প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ চাই প্রত্যাশী ২০১৮ নামের একটি সংগঠনও কৃষকের ধান কেটে দিয়েছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ