ময়মনসিংহ মেডিকেলের ৫ চিকিৎসকসহ আক্রান্ত ১৫

প্রকাশিতঃ ১০:২৫ অপরাহ্ণ, মঙ্গল, ২১ এপ্রিল ২০

মো: মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ : ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মঙ্গলবার ময়মনসিংহ বিভাগের চার জেলায় প্রথম দফায় ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ২০ জনের মধ্যে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজে হাসপাতালের চিকিৎসকসহ ২০ জন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ৫ চিকিৎসক, নার্স, আয়া ও পরিচ্ছন্নকর্মীসহ ১৫জন করোনায় আক্রান্ত হয়েছেন।

তারা হলেন, ডা. মিরুফা তাসনীম, ডা. মাহবুব হোসাইন, ডা. কিসতিয়া বিনতে কাসেম, ডা. মুশফিকা সুলতানা, ডা. জারজীনা নওসীন। অন্যরা হলেন, মরিয়ম খাতুন, তন্দ্রা দং, মনি, রুবেল, মনিরুজ্জামান, নাসরিন পারভিন, দেলোয়ার হোসেন, মেহেরুন্নেছা ও বিলকিস বেগম।

এদিকে প্রথমবারের মত ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সের মেডিকেল এ্যাসিসটেন্ট মিজানুর রহমান মিজান নামে একজন আক্রান্ত হয়েছেন। এছাড়া নেত্রকোনায় দুই চিকিৎসকসহ ৪জন।

তারা হলেন, পুর্বধলার ডা. দ্রুব সাহা রায়, ডা. আজহারুল ইসলাম, মোহণগঞ্জের জবা রানী ও রিপন দাস। এছাড়াও জামালপুরে রেজাউল রহমান আক্রান্ত হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্য প্রফেসর ডা. চিত্ত রঞ্জন দেবনাথ এ তথ্য জানিয়েছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, শেরপুরের এক প্রসুতি করোনা তথ্য গোপন করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ সার্ভিস হয়ে, গাইনি, অপারেশন থিয়েটার ও আইসিইউ বিভাগে চিকিৎসা নেন। পরে রোগীর সংস্পর্শে আসাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে পাঁচ চিকিৎসকসহ ১৫ জনের করোনা শনাক্ত হয়।

ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত করোনায় আক্রান্ত মেডিকেল এ্যাসিসটেন্ট মিজানুর রহমান মিজানের বাড়ি টাঙ্গাইল জেলায় বলে জানা গেছে। তিনি হাসপাতলের পুরাতন ভবনের ডরমেটরিতে বসবাস করতেন এবং হাসপাতালের জরুরী বিভাগে দায়িদ্ব পালন করে আসছিলেন।

ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ছিদ্দিক জানান, করোনায় আক্রান্ত মেডিকেল এ্যাসিসটেন্ট মিজানুর রহমান হাসপাতালের পুরাতন ভবনের ডরমেটরিতে তার সহকর্মী মেডিকেল এ্যাসিসটেন্ট মামুনকে সাথে নিয়ে বাস করতেন। মামুনেরও পরীক্ষা করা হবে। এছাড়া ডরমেটরি এলাকায় লাল পতাকা টানানো হয়েছে।

এদিকে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত মেডিকেল এ্যাসিসটেন্ট করোনায় আকান্ত হওয়ায় ফুলবাড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আশাপাশ এলাকাসহ ফুলবাড়িয়া এলাকায় আতংক দেখা দিয়েছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ