যুক্তরাজ্যে একদিনে প্রাণহানী ৯৩৬, মৃত্যুপুরীর পথে দেশটি

প্রকাশিতঃ ১১:১০ অপরাহ্ণ, বুধ, ৮ এপ্রিল ২০

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস মহামারিতে ধীরে ধীরে ইতালি-স্পেনের মতো মৃত্যুপুরী হতে চলেছে যুক্তরাজ্যও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৯৩৬ জন। মহামারি শুরুর পর থেকে সেখানে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। সবচেয়ে ভয়ঙ্কর বিষয়, মহামারির প্রারম্ভিক এই পর্যায়ে ইতালিতে যে মৃত্যুহার ছিল, সেটিকেও ছাড়িয়ে গেছে যুক্তরাজ্য।

দেশটির স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, যুক্তরাজ্যে করোনা আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ইংল্যান্ডে, ৬ হাজার ৪৩৮ জন। এরপর স্কটল্যান্ডে ৩৬৬ জন, ওয়েলসে ২৩৫ জনও নর্দার্ন আয়ারল্যান্ডে ৭৮ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইংল্যান্ডে মারা গেছেন ৮২৮ জন, স্কটল্যান্ডে ৭০ জন, ওয়েলসে ৩৩ জন ও নর্দার্ন আয়ারল্যান্ডে পাঁচজন।

যুক্তরাজ্যে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন প্রায় ৬০ হাজার, মারা গেছেন ৭ হাজার ৯৫ জন। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন অন্তত ৩৩২ জন।

বিভিন্ন অঞ্চলের তথ্য সমন্বয়ে ঘাটতির কারণে মোট আক্রান্ত ও মৃতের সংখ্যায় কিছুটা হেরফের থাকতে পারে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো।

আগামী কয়েক সপ্তাহে দেশটিতে মৃত্যুহার ভয়াবহ আকারে বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

সূত্র: ডেইলি মিরর, মেট্রো

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ