‘যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের ১ লাখ মানুষ করোনায় আক্রান্ত’

প্রকাশিতঃ ৩:৩৩ অপরাহ্ণ, শুক্র, ১৩ মার্চ ২০

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের এক লাখ মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছেন অঙ্গরাজ্যটির স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ড. অ্যামি অ্যাকটন।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করলেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

ওয়াশিংটনভিত্তিক সংবাদমাধ্যম দ্য হিলের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

অ্যামি অ্যাকটন বলেন, ‘ওহাইও অঙ্গরাজ্যের জনসংখ্যার অন্তত ১ শতাংশ মানুষ করোনায় আক্রান্ত। এখানে এক কোটি ১৭ লাখ মানুষ আছেন। এক শতাংশের হিসাবে দাঁড়ায় এক লাখের বেশি মানুষ।

‘এটি আপনাদের ধারণা দেয়, কীভাবে এবং কত দ্রুত এ ভাইরাসটি ছড়িয়ে পড়ছে।’

তিনি আরও বলেন, ‘এটি ধীরগতিতে শনাক্ত হওয়ার কারণে এর সংক্রমণ সম্পর্কে বুঝতেও আমাদের বিলম্ব হচ্ছে।’

প্রসঙ্গত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৬ জনে দাঁড়িয়েছে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা এক হাজার ৩৩৬ বলে জানা গেছে।

ধীরগতিতে করোনাভাইরাস শনাক্তের অভিযোগে সমালোচনার মুখে পড়েছে ট্রাম্প প্রশাসন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও ঝুঁকি মোকাবিলায় ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ ৩০ দিনের জন্য স্থগিত ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ