যুক্তরাষ্ট্রে একদিনে ২১০৮ জনের মৃত্যুর রেকর্ড

প্রকাশিতঃ ১:২৫ অপরাহ্ণ, শনি, ১১ এপ্রিল ২০

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে যুক্তরাষ্ট্রে রেকর্ড ২১০৮ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত পাঁচ লাখেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে এমনটি জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

করোনায় মৃত্যুর সংখ্যায় ইতালিকে অতিক্রম করেছে যুক্তরাষ্ট্র। বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এর পরের অবস্থানেই রয়েছে ইউরোপের দেশ ইতালি।

এদিকে যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজের বিশেষজ্ঞরা সতর্ক করে জানিয়েছেন, করোনার তাণ্ডব মাত্র শুরু হয়েছে দেশটিতে। যুক্তরাষ্ট্রে এর চেয়ে আরো বেশি মৃত্যু হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন তারা।

এ নিয়ে হোয়াইট হাউজের করোনা টাস্কফোর্সের বিজ্ঞানী ড. ডেবোরা বার্ক্স বলেন, আমরা এখনো চূড়ান্ত জায়গায় পৌঁছাইনি।

ওয়ার্ল্ড ও মিটারের দেয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩ হাজার ৭৬ জন। মারা গেছেন ১৮ হাজার ৭৪৭ জন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ