যে কারণে শ্রীলঙ্কায় পুলিশের আইজি গ্রেপ্তার

প্রকাশিতঃ ১২:০১ পূর্বাহ্ণ, বুধ, ৩ জুলাই ১৯

আন্তর্জাতিক ডেস্ক: ইস্টার সন্ত্রাসে দায়িত্ব পালনে গাফিলতির অভিযোগে গ্রেফতার হলেন শ্রীলঙ্কার প্রাক্তন প্রতিরক্ষা সচিব হেমাসিরি ফার্নান্ডো এবং বরখাস্ত হওয়া পুলিশ প্রধান পুজিত জয়াসুন্দরা। তাঁদের দু’জনকেই এর আগে বরখাস্ত করেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। ​

ভারতীয় গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী, গত ২১ এপ্রিল শ্রীলঙ্কায় সিরিয়াল বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এ ঘটনায় ২৫৮ জন নিহত হন। আগাম সতর্কতা থাকলেও নিজেদের দায়িত্ব পালনে ব্যর্থ হন দেশের প্রতিরক্ষা সচিব ও পুলিশ প্রধান।

এদিন শ্রীলঙ্কা পুলিশ বিভাগের মুখপাত্র এসপি রুয়ান গুনসেকারা জানান, ফার্নান্ডোকে গ্রেফতার করে এক দল সিআইডি কর্মকর্তা। এর আগে অসুস্থতার কারণে তিনি ন্যাশনাল হাসপাতালে ভর্তি ছিলেন। সেখান থেকে গ্রেফতার করা হয় জয়াসুন্দরাকে।

উল্লেখ্য, মঙ্গলবার ইস্টার সন্ত্রাস বিষয়ে বয়ান দিতে সিআইডি তলব করলেও অসুস্থতার কারণে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে জানিয়েছিলেন। এদিন সেখান থেকেই তাঁকে জেরার পরে গ্রেফতার করা হয়েছে।

গত সোমবার কার্যনির্বাহী পুলিশ প্রধান চন্দনা উইক্রমরত্নেকে চিঠি দিয়ে শ্রীলঙ্কার অ্যাটর্নি জেনারেল ডাপ্পুলা ডি লিভেরা জানান, ‘মানবাধিকারের বিরুদ্ধে ভয়ংকর অপরাধ সংগঠনের’ কারণে প্রাক্তন প্রতিরক্ষা সচিব ও পুলিশ প্রধানের বিচার হওয়া উচিত।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ