রাজধানীতে হঠাৎ সর্বোচ্চ গতিবেগে ঝড়, নিহত ৪

প্রকাশিতঃ ৩:০০ পূর্বাহ্ণ, শনি, ১৮ মে ১৯

নিউজ ডেস্ক: শুক্রবার ইফতারের পর হঠাৎ তীব্র কালবৈশাখী ঝড়ে রাজধানীতে নিহত হয়েছেন ৪ জন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ইসলামী ফাউন্ডেশনের অস্থায়ী প্যান্ডেল ভেঙে পড়ে একজন নিহত এবং ২০ থেকে ২২ জন আহত হয়েছেন।

নিহতের নাম শফিকুল ইসলাম (৩৬)। তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

প্যান্ডেল ভেঙে পড়লে হতাহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর চিকিৎসকরা একজনকে মৃত ঘোষণা করেন বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. বাচ্চু মিয়া নিশ্চিত করেছন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এসআই বাচ্চু বলেন, “ইফতারের পরে নামাজ পড়ার জন্য মুসল্লিরা প্রস্তুতি নিচ্ছিল। এ সময় ঝড়ের কবলে পড়ে হতাহতের এ ঘটনা ঘটে।”

অপরদিকে মধ্যবাড্ডায় দেয়াল চাপায় একই ঘটনায় তিনজন নিহত হয়েছেন।

বাড্ডা থানার ওসি রফিকুল ইসলাম জানান, মধ্যবাড্ডায় প্রাণ সেন্টারের পাশে একটি দেয়াল ধসে তিনজন আহত হয়। এর মধ্যে ২ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ও একজনকে পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। তবে তিনজনই নিহত হয়েছে বলে জানতে পেরেছি।

আবহাওয়া অফিসের তথ্যমতে, সন্ধ্যা ৭টা ২ মিনিটে ঢাকায় ৬৫ কিলোমিটার বেগে কালবৈশাখী বয়ে যায়।

তবে সন্ধ্যা ৭টা ৫ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঝড়ের গতিবেগ ছিল ৯৩ কিলোমিটার, এটাই ছিল ঢাকায় ঝড়ের সর্বোচ্চ গতিবেগ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ