রাবিতে সাকিবের নিষেধাজ্ঞায় প্রতিবাদ

প্রকাশিতঃ ৪:০১ অপরাহ্ণ, বুধ, ৩০ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বুধবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। ১০ মিনিট সড়ক অবরোধ শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সড়ক অবরোধকালে শিক্ষার্থীরা বলেন, সাকিব আল হাসানকে নিষিদ্ধের পেছনে বড় ষড়যন্ত্রের আভাস পাওয়া যাচ্ছে। বিসিবিকে মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে হবে। সাকিব যে ভুল করেছে তার জন্য এত বড় শাস্তি হতে পারে না। বিসিবি সভাপতি পাপন ক্রিকেটারদের ধর্মঘটের সময় বলেছেন সাকিবের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেবে বিসিবি। এরপরই এমন শাস্তি দিল আইসিসি। পাপন বিসিবির সভাপতি থাকার যোগ্য নয়।

এর আগে শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন।

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার প্রতিবাদে মৌন মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আরেকটি পক্ষ।

সকাল ১১টার দিকে মমতাজ উদ্দিন একাডেমিক ভবনের সামনে থেকে মৌন মিছিল নিয়ে সিনেট ভবন চত্বরে জড়ো হন শিক্ষার্থীরা। সেখানে তারা মৌন মানববন্ধন কর্মসূচি পালন করেন। শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানান অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দীন খান। এ সময় ‘আমরা দুঃখিত সাকিব’ প্ল্যাকার্ড শিক্ষার্থীদের হাতে দেখা যায়।

অধ্যাপক ফরিদ উদ্দীন খান বলেন, সাকিব শুধু বাংলাদেশ ক্রিকেট নয়, বিশ্ব ক্রিকেটের সম্পদ। সাকিব যেটি করেছে সেটি অপরাধ নয়, ভুল। এই ভুলের জন্য এত বড় শাস্তি পেতে পারে না। আইসিসি চাইলে বিষয়টি বিবেচনা করে তার সাজা মওকুফ করতে পারত। আইসিসির কাছে আমাদের অনুরোধ সাকিবের সাজা মওকুফ করা হোক।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ