রুম্পা হত্যার প্রতিবাদে স্ট্যামফোর্ড শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ণ, শুক্র, ৬ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: রাজধানীর সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসের ফটক থেকে অর্ধশতাধিক শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার শিকার বলে অভিযোগ এনে মানববন্ধন করেছেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (৬ ডিসেম্বর) দুপুরে বিক্ষোভ মিছিল করেন। তা গিয়ে শেষ হয় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে যান।

জানা গেছে, বুধবার (৪ ডিসেম্বর) রাতে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডে দুই ভবনের মাঝে এক গলিতে রুম্পার লাশ পাওয়া যায়। ওই তরুণী আশপাশের কোনো ভবন থেকে পড়ে মারা গেছেন বলে তখন ধারণা করা হয়। কিন্তু পুলিশ তখন তার নাম-পরিচয় জানতে পারেনি। পরের দিন বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় স্বজনরা মর্গে গিয়ে লাশ শনাক্ত করেন।

রুম্পা স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। তিনি মালিবাগের শান্তিবাগে মা ও ভাইয়ের সঙ্গে থাকতেন। তার বাবা হবিগঞ্জ জেলা পুলিশে কর্মরত রোকনউদ্দিন।

এ ঘটনায় রমনা থানায় একটি হত্যা মামলা হয়েছে। ওই থানার এসআই আবুল খায়ের মামলাটি করেছেন। পুলিশের এ কর্মকর্তা জানান, রুম্পা বুধবার সন্ধ্যায় বাসা থেকে বের হন। তার সঙ্গে মুঠোফোন ছিল। উঁচু থেকে পড়লে সাধারণত যে ধরনের জখম হয়, রুম্পার শরীরে তেমন আঘাত রয়েছে। ময়না তদন্ত শেষে বৃহস্পতিবার রাতে রুম্পার লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ