রেকর্ড করেই জিততে হবে টাইগারদের

প্রকাশিতঃ ৮:০৮ অপরাহ্ণ, শনি, ৮ জুন ১৯

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড-বাংলাদেশের এই ম্যাচের দিকে তাকিয়ে ছিল ক্রিকেট বিশ্ব। বাংলাদেশ যেভাবে দিনকে দিন অদম্য হয়ে উঠছে তাতে করে বিশ্বকাপে তৃতীয়বারের মতো ইংল্যান্ড বধ কাব্য রচনা হবে কিনা সেটা জানতে এই ম্যাচে চোখ রেখেছিলেন সবাই। তবে ব্যাটিং ইনিংস শেষে আপাতত এগিয়ে ইংল্যান্ড। টস হেরে ৫০ ওভারে ৩৮৬ রান তুলে নিয়েছে দলটি। জানা কথা, বিশ্বকাপে এতো বেশি রান করে জয়ের রেকর্ড নেই। আজ টাইগাররা জিতলে সেটা হবে বিশ্বরেকর্ড।
২০১১ সালের বিশ্বকাপে কেভিন ও’ব্রায়েনের অতিমানবীয় সেঞ্চুরিতে ইংল্যান্ডকে ৩ উইকেটে হারিয়েছিল আয়ারল্যান্ড। সেদিন ইংলিশদের করার ৩২৭ রান তাড়া করে আইরিশরা। এখন পর্যন্ত বিশ্বকাপে এর চেয়ে বেশি রান করে জয়ের রেকর্ড নেই। তালিকার দ্বিতীয় নামটি বাংলাদেশের। গত বিশ্বকাপে স্কটল্যান্ডের করা ৩১৮ রান তাড়া করেছিল মাশরাফির দল।
রান খরচ করার ক্ষেত্রে ইংল্যান্ডের অন্য সব ভেন্যুর মতো ততোটা উদার নয় কার্ডিফের সোফিয়া গার্ডেন। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের করা ৩৪২ রানই এই মাঠে সবোর্চ্চ রানের রেকর্ড। আজ নিজেদের সেই রেকর্ডটিও ভেঙে দিল ইংলিশরা। রান তাড়া করে জয়ের ক্ষেত্রে বেশ কৃপণ এই কার্ডিফ। ২০১৬ সালে ইংল্যান্ডের ৩০২ রান তাড়া করে জিতেছিল পাকিস্তান। এটিই এই মাঠে রেকর্ড। আজ টাইগাররা জিতলে সেটি হবে নতুন রেকর্ড।
বিশ্বকাপে সবোর্চ্চ রানের দিক থেকে এটি তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে। তবে ইংল্যান্ডের এটি বিশ্বকাপে সবোর্চ্চ রানের রেকর্ড। এতোদিন ২০১১ সালে করা ৩৩৮ রানই বিশ্ব মঞ্চে ইংলিশদের সবোর্চ্চ রানের রেকর্ড ছিল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ