রেকর্ড গড়েও শিরোপা জেতা হলো না লিভারপুলের

প্রকাশিতঃ ৬:০৭ অপরাহ্ণ, রবি, ১২ মে ১৯

প্রায় ২৭ বছর পর শিরোপার খুব কাছে পৌঁছে গিয়েছিল লিভারপুল, গড়েছে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার রেকর্ড। তবু প্রিমিয়ার লিগের ইতিহাসে নিজেদের প্রথম শিরোপা জেতা হয়নি অলরেডদের।

লিগের শেষ দিনে একই সময়ে মাঠে নেমেছিল পয়েন্ট টেবিলের শীর্ষ দুই ক্লাব ম্যানচেস্টার সিটি এবং লিভারপুল। ওলভসের বিপক্ষে নিজেদের ম্যাচে লিভারপুল জিতলেই হতো না, পয়েন্ট খোয়াতে হতো ম্যান সিটিকে।

এমন জটিল সমীকরণ মেলেনি শেষ দিনে। তাই তো ওলভসের বিপক্ষে ২-০ গোলে জিতেও রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে লিভারপুলকে। ব্রাইটনকে ৪-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জিতে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

নিজেদের ঘরের মাঠে ওলভসের বিপক্ষে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি লিভারপুলকে। ম্যাচের ১৭ মিনিটেই দলকে এগিয়ে দেন সাদিও মানে। পরে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৮১তম মিনিটে দ্বিতীয় গোলটিও করেন তিনি। দল পায় ২-০ গোলের জয়।

সবমিলিয়ে ৩৮ ম্যাচে ৩০ জয় ও ৭ ড্রতে তাদের ঝুলিতে জমা হয় ৯৭ পয়েন্ট। প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে এর আগে এত বেশি পয়েন্ট কখনো পায়নি লিভারপুল। তবু শিরোপা জেতেনি তারা। কারণ ৩৮ ম্যাচে ৩২ জয় ও ২ ড্রতে ৯৮ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ম্যান সিটি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ