র‌্যাগিং’র দায়ে জবির ৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

প্রকাশিতঃ ৮:০১ অপরাহ্ণ, সোম, ৬ জানুয়ারি ২০

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নবীন এক শিক্ষার্থীকে র‌্যাগ দেওয়ায় ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের ৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের ১২তম ব্যাচের চার শিক্ষার্থী (অঙ্কন বাউল, সাব্বির আহম্মদ, আবু সুফিয়ান ও রাব্বী) বিশ্ববিদ্যালয়ের নবাগত এক শিক্ষার্থীর সাথে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ ওঠে। তাদের এহেন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী হওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উক্ত চারজন শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে।

ঘটনার তদন্তের জন্য প্রক্টর ড. মোস্তফা কামালকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য ২জন সদস্য হলেন সহকারী প্রক্টর মো. জাফর ইকবাল ও শিল্পী রানী সাহা। আগামী দশ কার্যদিবসের মধ্যে উক্ত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ