লকডাউন অমান্য : আর্মেনিয়ার সেনা, পুলিশ ও গোয়েন্দা প্রধান বরখাস্ত

প্রকাশিতঃ ৮:৪৯ পূর্বাহ্ণ, বুধ, ১০ জুন ২০

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় আরোপিত লকডাউন অমান্য করায় আর্মেনিয়ার সেনা, পুলিশ ও গোয়েন্দা সংস্থার প্রধানকে বরখাস্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান। আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিজেও করোনাভাইরাসের আক্রান্ত হয়েছিলেন। গত সোমবার তিনি সুস্থ হয়েছেন বলে ঘোষণা দেন।

নিকোল পাশিনিয়ান বলেছেন, করোনাভাইরাস মোকাবিলার ক্ষেত্রে বাজে উদাহরণ তৈরি করেছেন সেনা, পুলিশ ও গোয়েন্দা সংস্থার প্রধানরা।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, এ কর্মকর্তাদের বরখাস্তের ঘোষণা দিয়ে এক ফেসবুকে পোস্টে পাশিনিয়ান বলেন, দেশের এরকম উচ্চ পর্যায়ের কর্মকর্তারা যারা নিজেরাই মহামারি বিরোধী নিয়ম কানুনের প্রতি সম্মান দেখাবেন, সেখানে তাঁরাই এর বিপরীত কাজ করছেন।

আর্মেনিয়ার সামরিক বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ তাঁর ছেলের বিয়ে উপলক্ষে বিরাট অনুষ্ঠানের আয়োজন করেন, যখন দেশটিতে এ ধরনের জনসমাগম নিষিদ্ধ। তবে সেনাপ্রধানের ছেলের বিয়ের অনুষ্ঠানের কথা বলা হলেও, সে অনুষ্ঠানে পুলিশ প্রধান আরমান সার্গসিয়ান এবং গোয়েন্দা সংস্থার প্রধান এডওয়ার্ড মারতিরোসিয়ান উপস্থিত ছিলেন কি না, তা জানা যায়নি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।