লিবিয়ায় বিমান হামলায় বাংলাদেশিসহ ৭ জন নিহত, আহত ১৫

প্রকাশিতঃ ৮:৩৬ পূর্বাহ্ণ, মঙ্গল, ১৯ নভেম্বর ১৯

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিস্কুট কারখানার ওপর বিমান হামলায় কমপক্ষে সাত জন বেসামরিক লোক নিহত হয়েছেন। যার মধ্যে একজন বাংলাদেশি রয়েছেন। আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি বাংলা এই খবর প্রকাশ করেছে।

লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সেকান্দর আলি ত্রিপোলি থেকে বিবিসি বাংলাকে জানান, এ ঘটনায় একজন বাংলাদেশি নিহত হয়েছেন। তারা এখন বাংলাদেশে তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন।

তিনি আরো জানান ওই ঘটনায় মোট ১৫ জন বাংলাদেশি আহত হয়েছেন এবং তার মধ্যে দু’জনের অবস্থা সংকটজনক। আহত বাকি ১৩ জনের আঘাত গুরুতর নয়।

এরা সবাই ত্রিপোলির দক্ষিণে অবস্থিত ওই বিস্কুট কারখানাটিতে কাজ করতেন।

মি. আলি জানান, দূতাবাসের লেবার কাউন্সিলর সহ কয়েকজন কর্মকর্তা তাজুরা হাসপাতালে আহতদের দেখতে গিয়েছিলেন।

পরে আহতদের ত্রিপোলিরই অন্য কয়েকটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

লিবিয়ার জাতিসংঘ-স্বীকৃত সরকার বলছে, ওই বিমান হামলায় বহু লোক আহত হয়েছে।

আহতদের মধ্যে বাংলাদেশ ছাড়াও মিশর ও আরো কয়েকটি দেশের লোক রয়েছে।

২০১১ সালে লিবিয়ায় মুয়াম্মার গাদ্দাফির পতনের পর পুরো দেশ জুড়ে সংঘাতবিক্ষুব্ধ অবস্থার সৃষ্টি হয়।

এ বছর এপ্রিল মাসে বিদ্রোহী জেনারেল খলিফা হাফতারের বাহিনী ত্রিপোলি দখলের চেষ্টা করার পর থেকেই শহরের উপকণ্ঠে বিক্ষিপ্ত যুদ্ধ চলছে।

 

 

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ