‘লিভিং ঈগল’ সাইফুল আজমের মৃত্যুতে ফিলিস্তিনিদের শোক প্রকাশ

প্রকাশিতঃ ১:৫৭ অপরাহ্ণ, মঙ্গল, ১৬ জুন ২০

লিভিং ঈগল খ্যাত সাইফুল আজমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ফিলিস্তিনের জনগণ। ফিলিস্তিনের বিখ্যাত অনেকজন ব্যক্তি তাকে স্মরণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন।

আল জাজিরার খবরে বলা হয়, ফিলিস্তিনের ইতিহাসবিদ ওসামা আল আশকার ফেসবুকে লেখেন, আজম একজন দুর্দান্ত বিমানচালক ছিলেন। বাংলাদেশ ও পাকিস্তানের ভাইয়েরা আল-আকসা মসজিদ রক্ষা ও প্রতিরোধে আমাদের সহযোগী ছিলেন।

ফিলিস্তিনি অধ্যাপক নাজি শৌকরিও টুইটারে লিখেন, সাইফুল আজমের জন্য প্রার্থনা করছি, তিনি ফিলিস্তিনকে ভালোবেসে ছিলেন এবং জেরুজালেমের জন্য যুদ্ধ করেছিলেন। তার প্রতি স্যালুট। আল্লাহর অনুগ্রহ লাভ করুন তিনি। প্রখ্যাত ফিলিস্তিন সাংবাদিক তামির আল-মিশাল তাকে ‘আকাশের ইগল’ বলে উল্লেখ করেন।

সাইফুল আজমকে ‘লিভিং ঈগল’ বলা হয়। ১৯৬৭ সালের ইরাক যুদ্ধে অংশ নেন তিনি। যুদ্ধে একটি ইসরাইলি বিমান ভূপাতিত করেন এবং আরেকটিকে ক্ষতিগ্রস্ত করতে সক্ষম হন।রোববার (১৪ জুন) সকালে ঢাকার মহাখালিতে নিজ বাস ভবনে ইন্তেকাল করেন তিনি।  তার বয়স হয়েছিল ৮০ বছর। দীর্ঘদিন তিনি নানা জটিল রোগে ভুগছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।