লেনদেনের সীমা বাড়লো মোবাইল ব্যাংকিংয়ে

প্রকাশিতঃ ৫:০১ অপরাহ্ণ, সোম, ২০ মে ১৯

স্টাফ রিপোর্টার : মোবাইল ব্যাংকিংয়ে এখন থেকে দৈনিক সর্বোচ্চ ৫ বারে মোট ৩০ হাজার টাকার ক্যাশইন বা টাকা জমা করা যাবে। এছাড়া একদিনে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত উত্তোলন করা যাবে বলে কেন্দ্রীয় ব্যাংকের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

রোববাব (১৯ মে) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতিপূর্বে সর্বোচ্চ ১৫ হাজার টাকা ক্যাশইন করার যে নিয়ম ছিল সেটিতে পরিবর্তন করে দিনে ২ বারের পরিবর্তে সর্বোচ্চ ৫ বার লেনদেন করা যাবে। টাকা রাখা যাবে ৩০ হাজার টাকা।

এছাড়াও একদিনে ২৫ হাজার টাকা ক্যাশ আউট বা উত্তোলন করা যাবে। যা এতোদিন ১০ হাজার টাকা ছিল। এছাড়াও আগে এক মাসে সর্বোচ্চ ৫০ হাজার টাকা তোলা যেত। তবে তা বাড়িয়ে করা হয়েছে দেড় লাখ টাকা। এই টাকা সর্বোচ্চ ২০ বারে তোলা যাবে।

মোবাইলে সেবাধানকারী ব্যাংক ও ব্যাংকের সাবসিডারি প্রতিষ্ঠানগুলোর শীর্ষ কর্মকর্তাদের কাছে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, একই ফিন্যান্সসিয়াল সার্ভিসে (এমএফএস) একজন গ্রাহক একাধিক হিসাব রাখতে পারবেন না।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একজন গ্রাহক তার মোবাইলে তিন লাখ টাকা স্থিতি রাখতে পারবেন। আর এই ক্ষেত্রে ৫ হাজার টাকার বেশি ক্যাশ ইন কিংবা ক্যাশ আ্উট করতে গ্রাহককে পরিচয়পত্র এজেন্টকে দেখাতে হবে।

এছাড়াও একজন এজেন্ট দৈনিক পাঁচবারের বেশি নিজের এজেন্ট হিসাবে নগদ অর্থ জমা করতে পারবেন না।

সজা/এমএম

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ