শিল্পী হোসাইন ফারুকের ব্যতিক্রমী একক চিত্র প্রদর্শনী

প্রকাশিতঃ ৮:৪০ অপরাহ্ণ, রবি, ১৫ ডিসেম্বর ১৯

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহে অনুষ্ঠিত হয়ে গেলো শিল্পী হোসাইন ফারুকের ব্যতিক্রমী একক চিত্র প্রদর্শনী। ময়মনসিংহ নগরীর জয়নুল উদ্যানের বৈশাখী মঞ্চে গত ৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই চিত্র প্রদর্শনীতে স্থান পায় ময়মনসিংহের বিভিন্ন শ্রেণী পেশা ও কর্মে নিয়োজিত ব্যক্তিবর্গসহ ময়মনসিংহে কর্মরত সরকারী কর্তাব্যক্তিদের ১০০টি পেনস্কেচ।

৯দিনব্যাপী প্রিয়মুখ সিরিজ-১ শিরোনামে এই চিত্র প্রদর্শণীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, এই ধরনে ব্যতিক্রমী একটি আয়োজন আমাদের সকলকে মুগ্ধ করেছে। দেশের যুব সমাজকে এই ধরনের ব্যতিক্রমী আয়োজনে সামিল করতে পারলে মাদক, ইভটিজিং,সন্ত্রাস থেকে তাদের দূরে রাখা যাবে। কিশোর ও যুব সমাজকে এই ধরনের শিল্প ও ব্যতিক্রমী কাজে সম্পৃক্ত করতে পারলে তাদেরকে সৃষ্টিশীল মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব হবে। দেশের বেকার ও বিপথে ধাপিত যুবকদের জন্য হোসাইন মোহাম্মদ ফারুক একজন আইকন শিল্পী। তার এই প্রতিভা সমাজের জন্য কল্যাণ বয়ে আনুক এ কামনা করি।

১৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় নগরীর জয়নুল উদ্যানের বৈশাখী মঞ্চে সমাপনী অনুষ্ঠানে শুভেচ্ছা ব্যক্তব্যে শিল্পী হোসাইন মোহাম্মদ ফারুক (এমএফএ-ঢাবি) সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, শিল্পাচার্য জয়নুল আবেদিনের স্মৃতিমাখা ব্রহ্মপুত্রের পাড়ে এই ধরনে একটি আয়োজন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমার এই আয়োজনে প্রশাসন, রাজনৈতিক, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ নানা ভাবে আমাকে সহায়তা করেছে তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

আলোচনা শেষে নোভিস ফাউন্ডেশন এর উদ্যোগে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক রেজাউল করিম আসলাম, উপস্থাপক ফয়সাল আহম্মেদসহ বিভিন্ন পর্যায়ের সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, শিল্পী ,কবি সাহিত্যিকরা উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ