শীঘ্রই বিশ্বকে নেতৃত্ব দিবে বাংলাদেশ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ ৭:৪২ অপরাহ্ণ, বুধ, ১৯ ফেব্রুয়ারি ২০

সময় জার্নাল রিপোর্ট :

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সেদিন আর বেশি দূরে নয়, যেদিন বিশ্বকে নেতৃত্ব দিবে বাংলাদেশ। বুধবার বিকেলে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় স্পোটস কারনিভাল ২০২০ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এই স্বপ্নের কথা শোনান।

এ সময় প্রতিমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটিসহ দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত বিশ্বের তালিকায় নিয়ে যাওয়ার স্বপ্ন পূরণে যোগ্য নাগরিক তৈরির কাজ করে যাবে।

বিশেষ অতিথির বক্তৃতায় নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ বলেন, শুধু পড়ালেখাতেই নয়, খেলাধুলাতেও বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে চায় নর্থসাউথ ইউনিভার্সিটি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ডা. আতিকুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, নর্থসাউথ ইউনিভার্সিটির প্রশাসন বিভাগের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ সাবের, পাবলিক রিলেশন্স অফিসের পরিচালক জামিল আহমেদ, অ্যাথলেটিক্স ক্লাবের ফ্যাকাল্টি উপদেষ্টা মেহেদী হাসান, শিক্ষক, কর্মকর্তা এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী।

উল্লেখ্য, বাংলাদেশে এবারই প্রথমবারের মত নর্থ সাউথ ইউনিভার্সিটির আয়োজনে সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল ২০২০ অনুষ্ঠিত হল। নির্ধারিত ৫টি খেলায় প্রতিযোগিতা করে বিশ্ববিদ্যালয়ের দলগুলো। সেগুলো হল- ক্রিকেট, ফুটবল, টেবিল টেনিস, বাস্কেটবল ও ব্যাডমিন্টন। প্রতিটি খেলায় চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে পুরস্কার ও পদক তুলে দেন অতিথিরা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ